Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বেরোবির ভর্তিযুদ্ধ সম্পন্ন: ২৪ নভেম্বর ফলাফল

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২৯, ১৮ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেরোবির ভর্তিযুদ্ধ সম্পন্ন: ২৪ নভেম্বর ফলাফল

ছবি: বহুমাত্রিক.কম

কঠোর নিরাপত্তায় দু-একটি বিছিন্ন ঘটনা ছাড়া সুশৃঙ্খলভাবে শেষ হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক বর্ষের ভর্তি পরীক্ষা। বৃহস্পতিবার বিকেল ৫টায় এফ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হল ৫ দিন ব্যাপী ভর্তিযুদ্ধ।

এদিকে বুধবার পরীক্ষা চলাকালে এক শিক্ষিকার সাথে অসদাচরণের প্রতিবাদে বৃহস্পতিবার কালোব্যাচ ধারণ করে পরীক্ষা পরিচালনা করেছেন শিক্ষকগণ।

ভর্তি পরীক্ষার সার্বিক বিষয়ে উপাচার্য প্রফেসর ড. একে এম নুর উন নবী বলেন, ‘উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সুশৃঙ্খলভাবে এবারের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। দু-একটি বিছিন্ন ঘটনা ঘটেছে, আমরা কঠোরভাবে সেগুলোর ব্যবস্থা নিয়েছি।

আগামী ২৪ নভেম্বর সকল ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে জানিয়ে উপাচার্য আরও বলেন, ভর্তি পরীক্ষা কমিটি নানান বিষয় পর্যালোচনা করে আগামী ২৪ নভেম্বর ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করেছে। আমরা আগামী বছর থেকে দ্রুত সময়ে ফলাফল প্রকাশের চেষ্ঠা করব।

শিক্ষিকার সাথে অসদাচরণের বিষয়ে উপাচার্য বলেন, এক কর্মকর্তার বিরুদ্ধে এ ধরণের অভিযোগ এসেছে। আমরা তৎক্ষনাত ওই কর্মকর্তাকে ভর্তি পরীক্ষার সকল কর্মকান্ড থেকে বহিস্কার করেছি। আর পরীক্ষা শেষ হলে তদন্ত সাপেক্ষে এব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনায় ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান উপাচার্য।
উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ৬ টি অনুষদভুক্ত ২১ বিভাগে ১২ শ ৩০ আসনের বিপরীতে ৬১ হাজার ৫৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer