Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, আটক ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৮, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, আটক ৩

ঢাকা : ঢাকা ব্শ্বিবিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৭০টি কেন্দ্রে শুক্রবার কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে। পরীক্ষায় জালিয়াতির চেষ্টার অভিযোগে বৃহস্পতিবার রাতে তিনজনকে আটক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকাল ১০টা থেকে এক ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষায় ২ হাজার ৩৬৩ আসনের বিপরীতে ৩২ হাজার ৭৪৯ জন আবেদনকারী অংশ নিয়েছে। এ ছাড়াও পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন কেরেছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোর বাইরে লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ এবং ঢাকা কলেজ ও ইডেন কলেজ কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে।

আগের বছরের মত এবারও পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী বলেন, ফেইসবুকের মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে বৃহস্পতিবার রাতে আটক করেছে প্রক্টরিয়াল টিম। পুলিশের সহায়তায় ওই চক্রের হোতাকেও ধরার চেষ্টা চলছে।ঢাকা ব্শ্বিবিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৭০টি কেন্দ্রে শুক্রবার কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এদিকে পরীক্ষায় জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটে ৭ হাজার ১২৩ আসনের বিপরীতে মোট ২ লাখ ৬৩ হাজার ৩৯ জন আবেদন করেছে। এই হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী থাকছেন ৩৭ জন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer