Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বুধবার ০৮ মে ২০২৪

কমলগঞ্জে বন্যা দুর্গতদের সেবায় এনডিএফ এর চিকিৎসা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৭, ৭ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কমলগঞ্জে বন্যা দুর্গতদের সেবায় এনডিএফ এর চিকিৎসা ক্যাম্প

ছবি : পিআইডি

মৌলভীবাজার :‘বন্যাদুর্গতদের পাশে দাঁড়ান’-এই আহবানে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর মৌলভীবাজার জেলা কমিটির উদ্যোগে দিনব্যপী চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ করা হয়। কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শুক্রবার সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চিকিৎসা ক্যাম্পে চার শতাধিক রোগীকে পরীক্ষা করে ঔষধ প্রদান করেন।

সকাল সাড়ে ৯টায় জাতীয় গণান্ত্রিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের নাক, কান, গলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) ডা. এম জাহাঙ্গীর হোসাইন। বক্তব্য রাখেন, জাতীয় গণান্ত্রিক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, আতিকুল ইসলাম টিটু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) ডা. এম জাহাঙ্গীর হোসাইন বলেন, দেশের নদনদী খনন ও সংষ্কার না করার কারনে উজানের ঢল নেমে খাল-বিল, নদী-নালা ভরাট হয়ে ফিবছর বন্যায় নিম্ন আয়ের লোকদের চরম ভোগান্তি পোহাতে হয়। তিনি বলেন, বন্যা সমস্যার স্থায়ী সমাধানে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং দুর্যোগকালীন মুহুূর্তে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে হবে।

সম্প্রতি জেলার ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ জনসাধারণের জন্য বিনামূল্যে পরিচালিত এই চিকিৎসা ক্যাম্পে ৪ শত রোগীকে পরীক্ষা করে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) ডা. এম জাহাঙ্গীর হোসাইন এর নেতৃত্বে চিকিৎসা ক্যাম্পে তাঁকে সহায়তা করেন মেডিক্যাল সহকারী প্রিকা দাশ, পল্লী চিকিৎসক হেলাল খান, মোনায়েম খান, ফার্মাসিস্ট মৃগেন চক্রবর্তী ও স্বাস্থ্য সহকারী এইচ এফ মতিউর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিক, সাধারন সম্পাদক রজত বিশ্বাস, এনডিএফ কেন্দ্রীয় কমিটির সদস্য প্রকাশ দত্ত, সাংবাদিক নুরুল মোহাইমিন মিল্টন, অমলেশ শর্ম্মা, কৃষক নেতা রমজান আলী ও ফটিকুল ইসলাম রাজু প্রমুখ।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer