Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ৪:১৫ পূর্বাহ্ণ
Globe-Uro

ঘুরে আসুন বিশ্বের সপ্তমাশ্চার্য সমুদ্র সৈকত


০৮ জানুয়ারি ২০১৬ শুক্রবার, ১০:২০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঘুরে আসুন বিশ্বের সপ্তমাশ্চার্য সমুদ্র সৈকত

ঢাকা : এক ঝলকে দেখে নিন পৃথিবীর এমন সাতটা আশ্চর্য সমুদ্র সৈকত, যেখানে গেলে, আপনার স্বপ্নপূরণ হবে। বিয়ে করে হানিমুনে অন্তত একবার ঘুরে আসবেন এই সমুদ্র সৈকত ৭ টার যেকোনও একটা থেকে।

১) পর্তুগালের লাগোয়া সমুদ্র সৈকত। সামনে নীল-আর সবুজের অন্তরঙ্গ মিশেলে চলা জল। আর বালি পাথরের সৌন্দর্য। আপনাকে মুগ্ধ করবেই। এই সমুদ্র সৈকতকে আপনি দেখেওছেন অনেক সময় হিন্দি ফিল্মে।

২) আইসল্যান্ডের ভিক টাউন সমুদ্র সৈকত। তাই এখানকার সমুদ্র সৈকত একেবারে কালো। অনেক ছাই যদি সামনে পড়ে থাকে, তার রঙ যেমন হয়, গোটা সমুদ্র সৈকতের রঙটা তেমনই। নীল জলও যেন কালো লাগে। তার উপরে সাদা রঙের ফেনা আপনাকে চোখ ফেরাতে দেবে না।

৩) আমেরিকার পেফিফার সমুদ্র সৈকত। এখানে গেলে আপনি যেমন রঙের বালি দেখতে পাবেন, তেমনটাও পৃথিবীর আর কোথায় দেখতে পাবেন না। কারণ, এখানে পাবেন পার্পল রঙের সমুদ্র সৈকত। আমেরিকায় গেলে, অবশ্যই যাবেন এখানে।

৪) অস্ট্রেলিয়ার নেলসন বে সমুদ্র সৈকত। এখানে গেলে আপনি সমুদ্রের জল কিংবা বালির রঙ নয়, মুগ্ধ হবেন এখানকার বিচে শামুক, ঝিনুকের খোল পড়ে থাকতে দেখে। গোটা সমুদ্র সৈকতটাই ঢেলে সাজানো থাকে ঝিনুকের খোলে। ভারি সুন্দর।

৫) ইকুয়েডরের গালাপাগোস সমুদ্র সৈকত। এখানকার সমুদ্র সৈকতের রঙও দারুণ। একেবারে লাল। আসলে এই অঞ্চলে অনেক আগ্নেয়গিরি রয়েছে। আর সেটা থেকে নির্গত লাভা মিশে, সমুদ্র সৈকতের রঙ হয়ে যায় একেবারে লাল। অনেকটা সুড়কির সমুদ্র সৈকত মনে হতে পারে আপনার।

৬) নিউজিল্যান্ডের মোইরাকি কোয়েকোহে সমুদ্র সৈকত। এই সমুদ্র সৈকতের আকর্ষণ এখানকার পাথর। এখানে দীর্ঘদিন থেকে পড়ে থাকা পাথর আপনার মন ভালো করে দেবে। কারণ, এখানকার বিচরে পাথরগুলো সবই এক সাইজের। গোল। মাথা আপনার গুলিয়ে দেওয়ার জন্য যথেষ্ঠ।

৭) প্লেগ দেঁশ রোচেস সমুদ্র সৈকত। অবশ্যই একবার ঘুরে আসবেন। কারণ, এখানকার বিচের রঙ একেবারে সবুজ। মনে হবে ঘাসের উপর বসে রয়েছেন। আসলে কিন্তু বালি।

সূত্র: জিনিউজ

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

ভ্রমণ -এর সর্বশেষ

Hairtrade