Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৫ ১৪৩১, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪

দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা লেবার পার্টির নেতা জেরেমির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৬, ১৩ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা লেবার পার্টির নেতা জেরেমির

ঢাকা : যুক্তরাজ্যের আগামী সাধারণ নির্বাচনে আর নেতৃত্ব দেবেন না বলে জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন।বৃহস্পতিবার দেশজুড়ে নির্বাচনের পর শুক্রবার ঘোষণা করা ফলে বড় ধরনের জয়ের পথে রয়েছে বরিস জনসনের দল কনজারভেটিভ পার্টি; এর মধ্যেই জেরেমি ওই সিদ্ধান্তের কথা জানান।

জেরিমি করবিন বলেন, আগামী নির্বাচনে আমি দলের নেতৃত্ব দেব না। তবে এখন পদত্যাগ করছি না। আলোচনা চালিয়ে যাওয়ার জন্য আরও কিছু সময় দলের নেতৃত্বে থাকব।নির্বাচনে নিজেদের অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেন, লেবার পার্টির জন্য এটি হতাশার রাত। সহযোগিতার জন্য তার ভোটার, পরিবার এবং বন্ধুদের ধন্যবাদ জানিয়েছেন জেরেমি।

এদিকে সর্বশেষ পাওয়া তথ্যে বিবিসি জানিয়েছে, এখন পর্যন্ত ২২৭ টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বরিস জনসনের নেতৃত্বে কনজারভেটিভ পার্টি পেয়েছে ১০৭টি আসন এবং জেরেমি করবিনের নেতৃত্বে লেবার পার্টি পেয়েছে ৮৯ টি আসন।

তবে কনসারভেটিভ পার্টির প্রাপ্ত ভোট ৪০.৯% এবং লেবার পার্টির প্রাপ্ত ভোট ৩৫.৯ %। এছাড়া স্কটিশ ন্যাশনাল পার্টি পেয়েছে ১৭ টি আসন।

নির্বাচনে কনজারভেটিভ পার্টির নেতা বরিস জনসন তার অক্সব্রিজ আসনে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ২৫ হাজার ৩৫১ ভোট এবং লেবার পার্টির প্রার্থী আলী মিলানি পেয়েছেন ১৮ হাজার ভোট। আর করবিন তার আসনে জয়লাভ করেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer