Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

সিএনএনের বিরুদ্ধে ট্রাম্পের মানহানির মামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ৫ অক্টোবর ২০২২

প্রিন্ট:

সিএনএনের বিরুদ্ধে ট্রাম্পের মানহানির মামলা

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মামলায় সিএনএনের কাছে ৪৭ কোটি ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়েছেন তিনি।

সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট কোর্টে এ মানহানির মামলাটি দায়ের করেন তিনি। দেশটির সাবেক এই প্রেসিডেন্ট মামলায় অভিযোগ করেছেন, সিএনএন তাঁর বিরুদ্ধে ‘মানহানিকর এবং অপবাদমূলক’ প্রচারণা চালিয়েছে। কারণ তিনি ২০২৪ সালে আবারও প্রেসিডেন্ট পদে লড়বেন।দায়েরকৃত ২৯ পৃষ্ঠার অভিযোগে বলা হয়, বিশ্বস্ত সংবাদ সূত্র হিসেবে সিএনএনের যে বড় ধরনের প্রভাব রয়েছে, সেটিকে ব্যবহার করতে চেয়েছে প্রতিষ্ঠানটি। রাজনৈতিকভাবে পরাজিত করতে তাঁর সম্পর্কে দর্শক ও পাঠকদের মধ্যে অপবাদ রটিয়ে দিতে চেয়েছে সংবাদমাধ্যমটি।

অভিযোগে আরও বলা হয়, সিএনএন ট্রাম্পের বিরুদ্ধে একের পর এক মানহানিকর ও মিথ্যা প্রচারণা চালিয়েছে। তাঁকে ‘বর্ণবাদী’ , ‘রাশিয়ার দালাল’, ‘বিদ্রোহী’ এবং ‘হিটলার’ তকমা দেওয়া হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালে সিএনএন এবং দেশটির আরও এক শীর্ষ সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের সঙ্গে বারবারই তাঁর তিক্ততার চিত্র সামনে এসেছে। ট্রাম্প বারবারই এসব প্রতিষ্ঠানের খবরকে ‘ভুয়া’ বলে আখ্যা দিয়েছেন।

এসব প্রতিষ্ঠানকে আক্রমণ করে বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও দিয়েছেন তিনি।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer