Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আবারও বাংলাদেশ হাই-টেক পার্কের এমডি হলেন জি এস এম জাফরউল্লাহ্

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫০, ২৭ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

আবারও বাংলাদেশ হাই-টেক পার্কের এমডি হলেন জি এস এম জাফরউল্লাহ্

ফাইল ছবি

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) পদে জি এস এম জাফরউল্লাহ্, এনডিসি-এর মেয়াদ আগামী এক বছরের জন্য বৃদ্ধি করা হয়েছে। 

মঙ্গলবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এর মাধ্যমে আগামী ৩১ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী এক বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। 

এর আগে গত ১০ জুলাই ২০২৩ তারিখে অতিরিক্ত সচিব থেকে গ্রেড-১ এ পদন্নোতি প্রদান করে জি এস এম জাফরউল্লাহ্, এনডিসি-কে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপন জারির পরে গত ২৬ জুলাই ২০২৩ দায়িত্ব গ্রহণ করার পর মাত্র পাঁচ মাসে প্রতিষ্ঠানের সাংগঠনিক কাঠামোতে নতুন ১০৩টি পদসহ সর্বমোট ১৭৯টি পদের অনুমোদন পাওয়া গিয়েছে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গত ১৮ অক্টোবর সাত জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার উদ্বোধন এবং তিন জেলায় ভিত্তিপ্রস্তর স্থাপন; তিনটি বিশ্ববিদ্যালয়ে ইউনিভার্সিটি ইনোভেশন হাব স্থাপন এবং সাতটির ভিত্তিপ্রস্তর স্থাপনে নিরলস কাজ করেছেন। এই অল্প সময়েই তিনি দেশি-বিদেশী বিনিয়োগকারীদের সাথে ৮টি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর করেছেন। তার জোর তৎপরতায় চালুকৃত বিভিন্ন পার্কের বকেয়া ভাড়ার বড়ো একটি অংশ ইতোমধ্যে আদায় করা সম্ভব হয়েছে। 

জি এস এম জাফরউল্লাহ্ ১৩তম বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদানের মাধ্যমে ১৯৯৪ সালে চট্টগ্রামের সহকারী কমিশনার হিসেবে বর্ণাঢ্য কর্মজীবন শুরু করেন। পরবর্তীকালে মাদারীপুর ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক হিসেবে তিনি কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) সম্পন্ন করেন। পরে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের পূ্র্বে তিনি রাজশাহীর বিভাগীয় কমিশনার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। এর আগে ছাত্রজীবনে সেন্ট গ্রেগরিজ স্কুল থেকে মাধ্যমিক, নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer