Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড : দলে ফিরলেন মিরাজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২২, ২৩ মার্চ ২০২৩

প্রিন্ট:

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড : দলে ফিরলেন মিরাজ

ছবি- সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশ দলে এদিন পরিবর্তন একটি। ইয়াসির আলী রাব্বির পরিবর্তে দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ।

বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটির আগে বদলে গেছে সূচি। আগের দুটি ম্যাচই দুপুর ২টায় শুরু হলেও পবিত্র রমজান মাস সামনে রেখে তৃতীয় ম্যাচটি শুরু হচ্ছে দুপুর আড়াইটায়। তবে সময় বদলে গেলেও লক্ষ্য বদলায়নি টাইগারদের। এদিনও ম্যাচে ব্যাঘাত ঘটাতে পারে বেরসিক বৃষ্টি। আবহাওয়া বুলেটিন বলছে, আজও হতে পারে বৃষ্টি। সিলেটে আজ বৃষ্টির সম্ভাবনা শতকরা ৪৫-৫০ ভাগ।

ম্যাচ ভেসে না গেলে ঘরের মাঠে আইরিশদের হোয়াইটওয়াশ করতে চায় তামিম ইকবালের দল। দারুণ ছন্দে থাকা টাইগাররা আজও চায় রান উৎসব করতে।

প্রথম ওয়ানডেতে নব্বইয়ের ঘরে আউট হয়েছেন সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়। দ্বিতীয় ওয়ানডেতেও ৭০ এর ঘরে থেমেছেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওয়ানডেতে টাইগারদের লক্ষ্য এই ইনিংসগুলো আরও বড় করে দলের সংগ্রহটা চারশোর আশপাশে নিয়ে যাওয়া।

টাইগারদের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বলেন, 'পার্টনারশিপগুলো বড় হলে ৪০০ রান করা সম্ভব হতো। বেশকিছু ইনিংস ৭০ এর ঘরে থেমেছে। প্রথম ম্যাচে ৯০ এর ঘরে আউট হয়েছেন দুজন। এখানে উন্নতির জায়গা আছে। তৃতীয় ম্যাচে আরও বেশি রান করা সম্ভব। দল হিসেবে আমরা ভালো করছি, তবে ধারাবাহিকতা থাকাটা জরুরি।'

সাম্প্রতিক সময়ে তাসকিন, হাসান মাহমুদ, এবাদতের পারফরম্যান্স প্রশংসিত হয়েছে। সিলেটের উইকেটেও দুর্দান্ত তারা। এই ধারাবাহিকতাই এখন প্রত্যাশা তাদের কাছে। শিষ্যের সাফল্য গর্বিত করে গুরুকে।

ডোনাল্ড বলেন, 'এবাদত অনেক উন্নতি করেছে। ও সবসময় ম্যাচের মধ্যে থাকে। ভয় পায় না। প্রত্যেকটা বল উইকেটের নেশায় থাকে। পেসাররা এখন একটা ইউনিট হিসেবে খেলে। এ উইকেটে ভালো বল করতে পারলে সামনে আরও সাফল্য পাবে ওরা।'

ইংলিশদের বিপক্ষে সিরিজ হারলেও প্রত্যাশিতভাবেই আয়ারল্যান্ডের বিপক্ষে আধিপত্য দেখাচ্ছে টাইগাররা। সিরিজ নিশ্চিত করার পাশাপাশি বিশ্বকাপের জন্য দল গঠন প্রক্রিয়াও এগিয়ে নিতে চান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার সঙ্গে সুর মিলিয়ে ডোনাল্ডও বলেন, ' আসন্ন বিশ্বকাপে স্বপ্নটা বড় টাইগারদের, 'আমরা এখন থেকে বিশ্বকাপ নিয়ে ভাবছি। প্রতিটি ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। যে ইনটেন্টে খেলছি সেটা বিশ্বকাপ পর্যন্ত ধরে রাখতে হবে। সিলেটের উইকেটটা দারুণ, ইংল্যান্ডে যখন খেলতে যাব, এমন উইকেটই থাকবে। ভারতের উইকেটও হয়তো এমনই হবে।  ডেথ ওভার বোলিংয়ে আমরা কীভাবে নিয়ন্ত্রণ বাড়াতে পারি সেটা নিয়ে কাজ করছি।'

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer