Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, বুধবার ০১ মে ২০২৪

চার বছর পর কেশবপুরে কৃষকলীগের অফিস উদ্ধার

কাজী রকিবুল ইসলাম, যশোর

প্রকাশিত: ২৩:৪৪, ১৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০০:১৫, ১৯ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

চার বছর পর কেশবপুরে কৃষকলীগের অফিস উদ্ধার

যশোর : যশোরের কেশবপুর উপজেলার কৃষকলীগের অফিসটি চার বছর পর সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ মঙ্গলবার দুপুরে ওই কার্যালয়ে অভিযান চালিয়ে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। তবে, স্থানীয়রা বলেছেন, আওয়ামী পরিবারের লোকজন ওই কৃষক লীগের অফিসটি ব্যবহৃত হতো।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে কেশবপুর থানার এসআই তাপস কুমার রায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে অভিযান চালিয়ে দুটি রামদা, চারটি ছোরা ও চারটি চাকু উদ্ধার করা হয়। অফিসটি খোলা থাকলেও অফিসের কেউ উপস্থিত ছিলেন না।

কেশবপুর থানার ওসি মো. সাঈদ বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার কাছ থেকে খবর পেয়ে ছাত্রলীগের কার্যালয়ে অভিযান চালানো হয়।
থানার ওসি মো. আবু সাঈদ বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম

মোস্তফার কাছ থেকে খবর পেয়ে ছাত্রলীগের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ঘরের মধ্যে ছানশেডের ওপর পরিত্যক্ত অব¯হায় দুটি রামদাসহ কয়েকটি ছোরা উদ্ধার করা হয়।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী মাজহারুল ইসলাম মানিক বলেন, ‘কার্যালয়টি ছাত্রলীগের না। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান ও যুবলীগের আহ্বায়ক সহিদুজ্জামান বিশ্বাস সহিদ এবং ছাত্রগীগের বহিষ্কৃত নেতা আজিজের নেতৃত্বে সন্ত্রাসীরা কৃষকলীগের অফিসটি দখলে নেয়। ওখানে বসে তারা সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতো।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন বলেন, ‘২০১৬ সালে সন্ত্রাসীরা উপজেলা কৃষকলীগের অফিসটি জোরপূর্বক দখল করে নেয়। সেই থেকে তারা ওই ঘরটি তাদের ব্যক্তিগত অফিস হিসেবে ব্যবহার করে আসছিল। মঙ্গলবার কার্যালয়টি উদ্ধার করার পর সেখানে অস্ত্র দেখতে পাওয়া যায়। এরপর পুলিশকে খবর দিলে থানা পুলিশ সেগুলো উদ্ধার করে নিয়ে যায়।’ তিনি অস্ত্র যারা রেখেছিল, সেই সব সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

ইতোপূর্বে ১২ সদস্যের হাতুড়ি বাহিনীর উত্থান ঘটে। এ হাতুড়ি বাহিনীট কৃষকলীগের অফিসটি ২০১৬ সালে দখল করে নিয়ে সন্ত্রাসী কার্যক্রম করতো বলে স্থানীয়রা জানিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer