Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

৮৯৯ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও উপহার দিলেন মেয়র টিটু

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৬, ২৭ মার্চ ২০২৩

প্রিন্ট:

৮৯৯ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও উপহার দিলেন মেয়র টিটু

ছবি: বহুমাত্রিক.কম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত ৮৯৯জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপডৌকন প্রদান করেছেন সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি মোঃ ইকরামুল হক টিটু। সংবর্ধনার জবাবে প্রতিক্রিয়া ব্যক্ত করে মুক্তিযোদ্ধাগণ আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সোমবার (২৭ মার্চ) দুপুরে নগরীর টাউন হল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বীর মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। আমাদের সকল সাফল্যের দাবিদার বীর মুক্তিযোদ্ধাগণ। তারা যদি রক্ত দিয়ে দেশ স্বাধীন না করতেন তবে এর কিছুই সম্ভব হতো না। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাবোধ, দায়িত্ববোধ এবং কৃতজ্ঞতাবোধ থেকেই আমরা প্রতি বছর  এ সংবর্ধনা আয়োজন করে থাকি।

মেয়র টিটু আরও বলেন,  সোমবার ৮৯৯ জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। সিটির বীর মুক্তিযোদ্ধাদের একটি হোল্ডিং ও পানির কর মওকুফের সিদ্ধান্ত আমাদের রয়েছে। এর ধারাবাহিকতায় সোমবার ১৮০ বীর মুক্তিযোদ্ধার কর মওকুফ সনদ প্রদান করা হয়। এছাড়াও, ময়মনসিংহ সিটি কর্পোরেশনে বীর মুক্তিযোদ্ধাগণ ২ তলা পর্যন্ত ভবনের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন।

এ সময় সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল টিউবওয়েল স্থাপনের ফি মওকুফ এবং সিটির নতুন সড়কসমূহ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকের নামে নামকরণের ঘোষণা দেন মেয়র। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৃথক করবস্থান নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে প্রতিশ্রæতি দেন মেয়র টিটু। মেয়র টিটু আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের অবদান ও আত্মত্যাগের কথা আমরা পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দিতে চাই। এজন্য মুক্তিযুদ্ধে নিজ অভিজ্ঞতা ও ইতিহাস, ছবি ইত্যাদি সিটি কর্পোরেশনে পৌঁছানোর জন্য সিটির বীর মুক্তিযোদ্ধাদের তিনি অনুরোধ করেন। এসব তথ্য উপাত্ত নিয়ে পরে একটি সংকলন প্রকাশ করা হবে বলে তিনি জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি পিপি অ্যাডভোকেট কবির উদ্দিন ভূইঁয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ ও মোঃ আব্দুর রব, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সৈয়দ রফিকুজ্জামান, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, সাবেক উপজেলা কমান্ডার আবুল কামাম আজাদ ও মোঃ খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer