Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মানহানি মামলায় রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৮, ২৩ মার্চ ২০২৩

প্রিন্ট:

মানহানি মামলায় রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড

ফাইল ছবি

মানহানি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধী। তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপনাম নিয়ে মানহানির অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার (২৩ মার্চ) তাকে কারাদণ্ড দিয়েছে গুজরাটের একটি আদালত। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন মতে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারের সময় রাহুল গান্ধী স্লোগান তোলেন, 'চৌকিদার চোর হ্যায়'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ শানাতেই এই স্লোগান তোলেন তিনি।

প্রচারণার ধারাবাহিকতায় এক জনসভায় প্রধানমন্ত্রীকে আক্রমণ শানিয়ে রাহুল বলেন, 'সব মোদিরা কেন চোর হয়?' এ কথার মাধ্যমে তিনি মূলত নরেন্দ্র মোদির সঙ্গে নীরব মোদী নামে ভারতের বহুল আলোচিত এক প্রতারককে বোঝাতে ওই মন্তব্য করেন। 

তবে এতে 'মোদি' পদবীর সকলের অপমান হয়েছে বলে অভিযোগ ওঠে। এই মর্মে গুজরাটের সুরাটের আদালতে রাহুল গান্ধীর নামে মামলা হয়। সেই মামলারই বৃহস্পতিবার (২৩ মার্চ) রায় দিয়েছে আদালত।

ওই মামলায় আদালতের পক্ষ থেকে রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়েছে। রায়দানের সময় আদালতেই উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। আদালত দুই বছরের কারাদণ্ডের নির্দেশ শুনিয়েছে রাহুল গান্ধীকে। তবে কারাদণ্ডের নির্দেশের পরপরই আদালত থেকে জামিন পেয়েছেন রাহুল গান্ধী। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer