Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ২৪ মার্চ ২০২৩

প্রিন্ট:

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ

ছবি- সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ ২০২৩। গত ১৭ মার্চ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে সপ্তাহব্যাপী লেকচার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিইউ’র রেজিস্ট্রার বিগ্রেঃ জেনারেল মাহবুবুল হক (অব.) এবং ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. সুবর্ণ বড়–য়া প্রমুখ।

ছাত্রছাত্রীদের ব্যবহারিক শিল্প জ্ঞান ও অভিজ্ঞতার সাথে পরিচিত করে তোলার মাধ্যমে তাদেরকে বর্তমান পরিস্থিতির সাথে খাপ খাইয়ে কিভাবে সফলতা অর্জন করা সম্ভব, সে উদ্দেশ্যেই মূলত: এ শিল্প বক্তৃতা সপ্তাহের আয়োজন করা হয়। 

মানব সম্পদ ব্যবস্থাপনা, ফিন্যান্স, মার্কেটিং এবং একাউন্টিংসহ মোট ৪ টি বিষয়ের উপর অনুষ্ঠিত সেশনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে কোকাকোলা বাংলাদেশের স্ট্র্যাটেজিক এইচআর বিজনেস পার্টনার বিভাগের প্রধান ইয়াসিন সোহাগ, রয়্যাল ক্যাপিটাল লিমিটেড এর প্রধান গবেষণা কর্মকর্তা আকরামুল আলম, ম্যাটাডর বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আহমেদ আলী হাসান এবং ব্র্যাক এর অভ্যন্তরীন নিরীক্ষা বিভাগের সিনিয়র ম্যানেজার গর্ডন টসকানো। অনুষ্ঠিত লেকচার সপ্তাহে বিভাগের শিক্ষকগণ ছাড়াও প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। 
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer