Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৯ ১৪৩১, শনিবার ০৪ মে ২০২৪

এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২১ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল

ফাইল ছবি

চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। ১৬ এপ্রিল থেকে শুরু হওয়া এ প্রক্রিয়া শেষ হওয়ার কথা ছিল ২৫ এপ্রিল। এর মধ্যেই ফরম পূরণের সময়সীমা বাড়িয়েছে শিক্ষা বোর্ডগুলো। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৫ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে রোববার সকালে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত (বিলম্ব ফি ছাড়া) বাড়ানো হয়েছে। সোনালী সেবার মাধ্যমে ফি পরিশোধ করা যাবে ৬ মে পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিলম্ব ফিসহ ফরম পূরণ চলবে ৭ থেকে ১২ মে পর্যন্ত। আর বিলম্ব ফিসহ ফরম পূরণের পর শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন ১৩ মে পর্যন্ত।ঘোষিত সময়ের মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ফরম পূরণের কাজ শেষ করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। আগামী ৩০ জুন এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। গত ২ এপ্রিল আন্তঃশিক্ষা বোর্ড এ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

সূচি অনুযায়ী, প্রথম দিন অনুষ্ঠিত হবে বাংলা প্রথমপত্রের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা শেষ হবে আগামী ১১ আগস্ট। এছাড়া ব্যবহারিক পরীক্ষা ১২-২১ আগস্টের মধ্যে শেষ করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer