Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ শ্রাবণ ১৪২৬, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ১০:৩২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সিকৃবি’তে শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা স্থগিত


২৪ মার্চ ২০১৯ রবিবার, ০৩:২০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সিকৃবি’তে শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা স্থগিত

ঢাকা : মৌলভীবাজারে বাস থেকে ফেলে দিয়ে পিষ্ট করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিমকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করছেন তার সহপাঠীর। দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এ সময় ৫ দফা দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে না যাওয়ার ঘোষণা দেন তারা।

সহপাঠীকে হারানোর প্রতিবাদে সিলেটে রোববার সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে মিছিল বের করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এসময় ঘাতক বাসের রুট পারমিট বাতিল করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, আমরা চাই না আমাদের বন্ধুর মতো আরো কারো বন্ধু হারিয়ে যাক, আমরা চাই না আমরা এভাবে মারা যাই।

তারা বলেন, এতো বিক্ষোভের পরও সড়কে আমরা নিরাপত্তা পাই না। আমাদের প্রথম দাবী, উদার পরিবহনের লাইসেন্স ও রুট পারমিট বাতিল করতে হবে। যে হেলপার ও ড্রাইভার মিলে আমাদের বন্ধুকে এভাবে হত্যা করেছে, তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে।

এদিকে, তাদের অন্দোলনের প্রেক্ষিতে স্থগিত করা হয়েছে বিশ্ববিদ্যালয়টির সব ক্লাশ ও পরীক্ষা।

উপাচার্য জানান, আজকে অনেকেরই ক্লাশ ছিলো, পরীক্ষা ছিলো, ফাইনাল পরীক্ষা ছিলো, তারা জানিয়েছে, তারা আজ ক্লাশ-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তাই শুধুমাত্র আজকের জন্য ক্লাশ-পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।