Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯, ৩:৩৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাকৃবিতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত


১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার, ১২:১৭  পিএম

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু

বহুমাত্রিক.কম


বাকৃবিতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নানা আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বাার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯। দিবসটি পালনের অংশ হিসেবে বাকৃবিতে কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

বাকৃবি জাতীয় শোক দিবস উদযাপন কমিটির নেতৃত্বে ১৫ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টায় বাকৃবির বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারির অংশগ্রহণে অনুষ্ঠিত শোক র‌্যালিটি প্রশাসন ভবন সম্মুখ থেকে যাত্রা শুরু করে বঙ্গবন্ধু স্মৃতি চত্ত্বরে পুষ্পমাল্য অর্পণ করে শেষ হয়।

র‌্যালি শেষে ভারপ্রাপ্ত ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ আজহারুল হকের সভাপতিত্বে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান এর পরিচালনায় সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

অধ্যাপক ড. লুৎফুল হাসান বক্তব্যে বলেন, আজকের এ বেদনাবিধূর দিনে আমরা এই মহানায়কের প্রতি জানাই গভীর শ্রদ্ধা । সেই সঙ্গে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ সেদিন নির্মমভাবে নিহত শিশু ও নারীসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, নিকটাত্মীয় এবং নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি। পরে টিএসসি মিনি কনফারেন্সে বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-ছাত্রনেতৃবৃন্দ, কর্মচারিনেতারা এ সময় বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করেন।

শোক দিবসে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের দোতলায় জনসংযোগ ও প্রকাশনা দফতরের আয়োজনে ‘মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ও বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হল এবং আবাসিক এলাকায় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাণী প্রচার, শিশু-কিশোর কাউন্সিল আয়োজিত শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। এবং বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হল ও আবাসিক ভবনে অর্ধনমিত জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার এবং কালো ব্যাজ ধারণ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।