Bahumatrik :: বহুমাত্রিক
 
২ আষাঢ় ১৪২৮, বুধবার ১৬ জুন ২০২১, ৭:৫৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঈদের আগের দিন শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে


১৩ মে ২০২১ বৃহস্পতিবার, ০৯:৩০  এএম

বহুমাত্রিক ডেস্ক


ঈদের আগের দিন শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে

দেশের আকাশে বুধবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় শুক্রবার দেশব্যাপী পালিত হবে মুসলিম ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। তাই ঈদের আগের দিন হিসেবে বৃহস্পতিবার শিল্প এলাকায় তফসিলি ব্যাংক খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী গার্মেন্টস কারখানার শ্রমিকদের বেতন-বোনাস-ভাতা দেয়ার সুবিধার্থে এদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এসব এলাকায় ব্যাংক খোলা থাকবে।

গত ৬ মে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক জানায়, ‘ঈদের পূর্বে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১০ মে থেকে ১৩ মে (১৪ মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।’

নিয়মানুযায়ী প্রতি বছর রমজান মাস ২৯ দিন হিসেব করে ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করা হয়ে থাকে। কোনো রমজান মাস ৩০ দিনে হলে অর্থাৎ রোজা একদিন বাড়লে ছুটিও একদিন বাড়ে। সে অনুযায়ী বুধবার থেকে ঈদের ছুটি থাকার কথা থাকলেও চলতি বছর করোনার সংক্রমণ পরিস্থিতিতে মানুষকে কর্মস্থলে রাখতে একদিন পর এ ছুটি নির্ধারণ করা হয়েছে। ফলে এবার সরকারি ছুটি বৃহস্পতিবার থেকে শুরু হবে।

তবে পোশাকশিল্প এলাকায় শ্রমিকের বেতন-বোনাস পরিশোধ করতে ওই এলাকায় অবস্থিত ব্যাংকগুলো বাড়তি একদিন সেবা দেবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

অর্থনীতি -এর সর্বশেষ