Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

টাংগুয়ার হাওরের উন্নয়নে ৭৮ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩৮, ১০ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

টাংগুয়ার হাওরের উন্নয়নে ৭৮ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প

ছবি : বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : টাংগুয়ার হাওর উন্নয়নে ৭৮কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। টাংগুয়ার হাওরে হাজার হাজার পর্যটক আসতে চায়। এসে তেমন কোন সুযোগ সুবিধা না থাকায় ভ্রমণকে উপভোগ্য করতে পারে না। তাই এখানে আর্ন্তজাতিক মানের একটি পর্যটন সুবিধা সৃষ্টি করা হবে।

তিনি বলেন, এই সরকার গরীবের বন্ধু, কৃষি, মৎসজীবি বান্ধব সরকার, উন্নয়নের সরকার। অর্থনীতি সহ সকল ক্ষেত্রে উন্নয়নের ধারা প্রসারিত করেছে এই সরকার। আমরা বাংলাদেশকে আরো সম্পদে পরিপূর্ন করতে চাই, চাই টাংগুয়ার হাওরকেও। মাছ, গাছ ও পাখির অভয়াশ্রম এই হাওরকে আরো নিরাপদ করতে সব ধরনের কাজ করব আমরা।

জ্যাকব বলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রাকৃতিক সৌন্দর্র্যে ভরপুর মৎস, পাখি, গাছ ও জীববৈচিত্রের অভরায়ণ্য টাংগুয়ার হাওরে এসে ও দূযোর্গপূর্ন আবহাওয়ার মধ্যেও অপনাদের জনস্রোত দেখে আমি মুগ্ধ।

শনিবার উপজেলার টাঙ্গুয়ার হাওরপাড় গোলাবাড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘টাঙ্গুয়া হাওর সমাজভিত্তিক টেকসই ব্যবস্থাপনা’ বিষয়ক মতবিনিময় সভায় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব’র সভাপতিত্ব করেন।

তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তূজার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন ও সাবেক উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক অনুপম রায়ের যৌথ সঞ্চালনায় সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন বন ও পরিবেশ উপমন্ত্রী।

তিনি আরও বলেন, টাংগুয়ার হাওরকে একটি আদর্শ পর্যটন সমৃদ্ধ এলাকা হিসাবে গড়ে তুলতে আপনাদের সহযোগীতা করতে হবে। বাকি সব ধরনের কাজ করবে বর্তমান সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ-১আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইমরান হোসেন, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল হোসেন খান, সাবেক সভাপতি হাজী আব্দুছ ছোবাহান আখঞ্জি, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তূজা, সাধারণ সম্পাদক অমল কান্তি কর।

তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম,বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বজলু মিয়া, নারীনেত্রী আইরিন বেগম, দলীয় নেতা সেলিম হায়দার, মাসুক মিয়া, রায়হান উদ্দিন রিপন, মতিউর রহমান, বিল্লাল আমিন প্রমূখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer