Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু মঙ্গলবার থেকে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ৯ জুন ২০২৩

আপডেট: ১৬:২৬, ৯ জুন ২০২৩

প্রিন্ট:

ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু মঙ্গলবার থেকে

ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগামী মঙ্গলবার সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। সংগঠনটির আওতায় চলাচল করা সব ধরনের বাসের টিকিট ওই দিন থেকে বিক্রি করা হবে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনটির যুগ্ম সাধারণ সমপাদক শুভঙ্কর ঘোষ রাকেশ এই তথ্য নিশ্চিত করেছেন। গতকাল সংগঠনটির বৈঠক অনুষ্ঠিত হয়।সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা যায়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্ধারিত ভাড়া অনুযায়ী বাসের ভাড়া নেওয়া হবে। ভাড়ার তালিকার বাইরে বাড়তি ভাড়া নেওয়া যাবে না। সব বাস মালিককে সেই নির্দেশনা দেওয়া হয়েছে।কালোবাজারি ঠেকাতে পুলিশ ও বাস মালিকদের পর্যবেক্ষণ দল মাঠে কাজ করবে।

শুভঙ্কর ঘোষ বলেন, ‘আমাদের সব বাস কম্পানি আগামী ১৩ জুন একযোগে ঈদের অগ্রিম টিকিট দেওয়া শুরু করবে। ওই দিন সকাল থেকেই সংশ্লিষ্ট বাসের কাউন্টার থেকে টিকিট পাবে যাত্রীরা। একই সঙ্গে অনলাইনেও বাসের টিকিট পাওয়া যাবে।

তিনি বলেন, ‘এবার যেহেতু কোরবানির ঈদ, তাই রাস্তায় উভয় পাশেই গাড়ির চাপ থাকতে পারে। ঘরমুখো গাড়ি যেমন ঢাকা থেকে বের হবে, একইভাবে পশুবাহী ট্রাকও কিন্তু ঢাকায় প্রবেশ করবে। ফলে কোরবানির ঈদে সড়কে চাপ বাড়তে পারে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer