Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

মুক্তি পাচ্ছে মুরালিধরনের বায়োপিক ‘৮০০’

প্রকাশিত: ২২:১৯, ১২ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

মুক্তি পাচ্ছে মুরালিধরনের বায়োপিক ‘৮০০’

ছবি- সংগৃহীত

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারি লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ২০ বছরের টেস্ট ক্যারিয়ারে নিয়েছেন ৮০০ উইকেট। তার চেয়ে বেশি উইকেট আর কেউ পায়নি টেস্ট ক্রিকেটে। মুরালিধরনের জীবনী নিয়েই মূলত এই বায়োপিক নির্মাণ করা হয়েছে।

ক্রিকেটে অতিমানবীয় অর্জন মুরালিধরনের। টেস্টে ৮০০ উইকেটের পাশাপাশি ওয়ানডেতেও তিনি সর্বোচ্চ উইকেটশিকারি। ওয়ানডেতে ৫৩৪টি উইকেট আছে তার ঝুলিতে। আর এমন এক ক্রিকেটারকে নিয়ে সিনেমা বা বায়োপিক বানানো অস্বাভাবিক কিছু নয়।

এই বায়োপিকটি পরিচালনা করেছেন ভারতের পরিচালক এম এস শ্রীপাথি। সিনেমার টাইটেল তাই নির্ধারণ করা হয়েছে, ‘৮০০’ এবং সিনেমায় মুরালিধরনের ভূমিকায় দেখা যাবে অস্কারজয়ী সিনেমা ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এর অভিনেতা মাধুর মিত্তাল’কে।

নিজেকে নিয়ে এমন বায়োপিক তৈরি হওয়ায় খুশি লঙ্কান স্পিনার মুরালিধরন। লিঙ্কান এই লিজেন্ড বলেন, ‘আসলে ভারতীয় একজন পরিচালকের এখানে অবদান আছে। ৫ বছর লেগেছে সব কাজ শেষ করতে। তারা বেশ ভালো একটি সিনেমা তৈরি করেছেন। এটা একটি সত্য ঘটনা। শ্রীলঙ্কার এত এত দুর্দশাকে পাশ কাটিয়ে কীভাবে আমি ৮০০ উইকেট নিলাম এসব সেখানে উঠে এসেছে। আশা করছি অক্টোবরের ৬ তারিখ এটি মুক্তি পাবে।‘

মুরালিধরনের আশা, বাংলাদেশেও এই বায়োপিক মুক্তি পাবে। লঙ্কান এই স্পিনার বলেন, ‘আশা করি বাংলাদেশেও কেউ এটি মুক্তি দেবে। বাংলাদেশে আমার ভক্তরা এটা দেখতে পারবে এবং উপভোগ করতে পারে।’

আগামী ৬ অক্টোবর মুক্তি পাবে মুরালিধরনের বায়োপিক ৮০০।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer