Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ৩১ মার্চ ২০২৪

আপডেট: ১৬:২৪, ৩১ মার্চ ২০২৪

প্রিন্ট:

বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

ফাইল ছবি

নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।

আজ রবিবার দুপুর আড়াইটার দিকে এই শ্রদ্ধা জানান তারা। তবে এসময় প্রশাসন থেকে বুয়েটের মূল ফটক এবং বিভিন্ন হলের প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়।

কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে ওই শ্রদ্ধা নিবেদনের সময় সেখানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ রাব্বি ব্যতীত বুয়েটের কোনো শিক্ষার্থী উপস্থিত ছিলেন না।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কিছুক্ষণ পরই কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক স্থান ত্যাগ করেন। আর ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা এরপর বুয়েট শহীদ মিনারে ফুল দেন এবং ছবি তুলেন।

এর আগে বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অসাংবিধানিক, মৌলিক অধিকার পরিপন্থি ও শিক্ষাবিরোধী সিদ্ধান্ত আখ্যা দিয়ে প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ ছাত্রলীগ।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে ওই সমাবেশে বুয়েটে ছাত্ররাজনীতি ফেরানোর দাবি জানান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, বুয়েট প্রশাসনের কাছে আমাদের আহ্বা‌ন থাকবে অনতিবিলম্বে ক্যাম্পাসে ছাত্ররাজনীতি চালু করতে হবে। যে নিয়ম আপনারা শুরু করেছেন সেটি কালা-কানুন, সেটি কালো আইন। বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশে ছাত্ররাজনীতি বন্ধ করার কোনো আইন নেই। যদি থেকেও থাকে সেটি সংবিধানবিরোধী। স্বল্পতম সময়ের মধ্যে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে। বুয়েট শিক্ষার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ রাব্বির সিট ফিরিয়ে দিতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer