Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

আবারও মঞ্চে ফিরছে ‘জয় বাংলা কনসার্ট’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৩, ২ মার্চ ২০২৩

প্রিন্ট:

আবারও মঞ্চে ফিরছে ‘জয় বাংলা কনসার্ট’

ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে সপ্তমবারের মতো ‘জয়া বাংলা কনসার্ট’-এর আয়োজন করতে যাচ্ছে ‘ইয়াং বাংলা’। এর মাধ্যমে দুই বছর পর আবারও ঢাকার আর্মি স্টেডিয়ামের
বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইয়াং বাংলা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামের মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট। মূলত ৭ মার্চ পবিত্র শবেবরাত উপলক্ষে এক দিন পিছিয়ে ৮ মার্চ বিকেল ৩টা থেকে কনসার্ট শুরু হবে।

মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে জানিয়ে আয়োজকরা বলেন, কয়েক দিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেয়া হয়েছে। এবার ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভ্যাল’।

কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এছাড়াও প্রতিবারের মতোই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

কনসার্টের মূল উদ্যোক্তা তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা আরও জানায়, কনসার্টটি দেখতে বরাবরের মতোই কোনো টাকা লাগবে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করে সংগ্রহ করতে হবে প্রবেশের টিকিট।

আরও পড়ুন: আসছে ‘পথের মতো হারিয়ে যাব’

অনলাইনে সরাসরি রেজিস্ট্রেশন করতে http://www.ticket.youngbangla.org/ লিংকে গিয়ে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে নিবন্ধন করতে হবে। এ ছাড়া বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন ইয়াং বাংলার ফেসবুক পেজ (https://www.facebook.com/YoungBanglaSummit) ও ওয়েব সাইটে ( https://youngbangla.org/)

১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতিবছর ‘জয় বাংলা কনসার্ট’-এর আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer