Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১৩ ঘণ্টা পর ফের আদানির বিদ্যুৎ সরবরাহ শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ৮ জুন ২০২৩

প্রিন্ট:

১৩ ঘণ্টা পর ফের আদানির বিদ্যুৎ সরবরাহ শুরু

ফাইল ছবি

তের ঘণ্টা বন্ধ থাকার পর দেশের জাতীয় গ্রিডে ফের শুরু হয়েছে ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎ সরবরাহ।বুধবার দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে এ বিদ্যুৎ সরবরাহ শুরু হয় বলে জানায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

পিজিসিবির মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান  জানান, ঝড়ের কারণে বুধবার দুপুর ২টা ৪৬ মিনিটে চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের ক্ষতিগ্রস্ত হয় সঞ্চালন লাইন। এ সময় অনাকাঙ্ক্ষিত ট্রিপিংয়ের কারণে বন্ধ হয়ে যায় আদানির বিদ্যুৎ সরবরাহ।

তবে পিজিসিবির প্রকৌশলীদের দ্রুত পদক্ষেপে ২০ মিনিটের মধ্যে সঞ্চালন লাইনটি চালু হলেও  বিদ্যুৎ কেন্দ্রের অন্যান্য কারিগরি প্রস্তুতি শেষে ভোর ৩টা ৪৩ মিনিট থেকে পুনরায় এ বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

এ বি এম বদরুদ্দোজা খান সময় সংবাদকে বলেন,সঞ্চালন লাইনের ত্রুটি বুধবার বিকেলেই সারিয়ে তোলা হয়েছিল। বাকি সময়টা লেগেছে বিদ্যুৎকেন্দ্রের কারিগরি প্রস্তুতির জন্য। বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টায় এ কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট।

গত মার্চ মাস থেকে ভারতের ঝাড়খণ্ডে আদানির কয়লাভিত্তিক কেন্দ্র থেকে বিদ্যুৎ আমদানি করছে বাংলাদেশ। বর্তমানে প্রতিদিন সাড়ে ৭শ থেকে ৮শ মেগাওয়াট হারে মিলছে আদানির বিদ্যুৎ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer