Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে বিডিইউ উপাচার্য

প্রকাশিত: ১৩:৫৭, ২৫ মে ২০২৩

আপডেট: ১৩:৫৮, ২৫ মে ২০২৩

প্রিন্ট:

আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে বিডিইউ উপাচার্য

ছবি- সংগৃহীত

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি)কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশনের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ (বিডিইউ) এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ। বুধবার সন্ধ্যায় (২৪ মে,২০২৩) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি)কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশনের কার্যালয়ে মাননীয় উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব গ্রহণ করেন।

অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ এর আগেও ২০১৩-২০১৪, ২০১৫-২০১৭ এবং ২০১৮-২০১৯ মেয়াদে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ ১৯৭৩ সালে জামালপুরের মেলান্দহ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি একজন বাংলাদেশী কম্পিউটার প্রকৌশলী ও শিক্ষাবিদ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক।

অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি বুয়েটের শহীদ স্মৃতি হলের প্রভোস্ট, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান,ঢাকা বিদ্যুৎ সরবরাহ কোম্পানি (ডেসকো)লিমিটেডের স্বতন্ত্র পরিচালক, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কম্পিউটার প্রকৌশল বিভাগের সভাপতি, ঢাকায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্যের দায়িত্ব-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় পরিচয়পত্র, এমআরপি এবং ইভিএম-সহ বাংলাদেশের আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তিনি বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer