Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ১১ ১৪৩১, শনিবার ২৭ জুলাই ২০২৪

স্টেট বিশ্ববিদ্যালয়ে ‘Russia: 85 Adventures’ প্রদর্শিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৪, ৫ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

স্টেট বিশ্ববিদ্যালয়ে ‘Russia: 85 Adventures’ প্রদর্শিত

ছবি- সংগৃহীত

রাশিয়ান হাউস ইন ঢাকার উদ্যোগে প্রদর্শিত হলো RT ডকুমেন্টারি ফিল্ম  ‘Russia: 85 Adventures’। Rossotrudnichestvo এবং RT ডকুমেন্টারি https://www.rt.com/ এর যৌথ প্রকল্পের অংশ হিসেবে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্থায়ী ক্যাম্পাসে মঙ্গলবার প্রদর্শিত হলো, যা বিশ্বজুড়ে সকল রাশিয়ান হাউস এবং সেইসাথে সকল সহযোগীদের সাইটে প্রদর্শিত হচ্ছে।   

অনুষ্ঠানের শুরুতে ঢাকাস্থ রাশিয়ান হাউসের পরিচালক পাভেল ভইচেনকভ তার স্বাগত বক্তব্যে প্রামাণ্যচিত্রটির সংক্ষিপ্ত বিবরণ দেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য রাশিয়ান সরকারের বৃত্তি নিয়ে উচ্চশিক্ষার সুযোগ নিয়েও কথা বলেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। পাশাপাশি তিনি চলমান ‘নিউ জেনারেশন’ এবং ২০২৪ সালের মার্চ মাসে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ‘বিশ্ব যুব উৎসব-২০২৪’-এ বাংলাদেশীদের অংশগ্রহণের বিষয়ে সহযোগিতা ও সম্ভাবনার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক, আউটরিচ অ্যান্ড পি আর অসীম ভাটনগর সহ অন্যান্য অনুষদ সদস্যবৃন্দ। তারা বলেন, আমরা ঢাকাস্থ রাশিয়ান হাউসের কার্যক্রমের সাথে জড়িত হতে আগ্রহী। চলচ্চিত্র প্রদর্শনীতে উপস্থিত সকলেই রাশিয়ান ফেডারেশনের ভূখণ্ড জুড়ে একটি উত্তেজনাপূর্ণ অ্যাডভেঞ্চার ট্যুর এবং রাশিয়ার বিভিন্ন অঞ্চল সম্পর্কে একটি তথ্যপূর্ণ তথ্যচিত্র আয়োজনের জন্য ঢাকায় রাশিয়ান হাউসের পরিচালক পাভেল দ্ভইচেনকভকে ধন্যবাদ জানান। 

দর্শকবৃন্দ শিল্প পর্যটন সম্পর্কে, ক্রাসনোয়ারস্ক অঞ্চলে স্বর্ণের বার উৎপাদন সম্পর্কে, ম্যাগনিটোগর্স্কে কীভাবে ইস্পাত শক্ত করা হয়, ভ্লাদিমির অঞ্চলে কাঁচের ব্লোয়ার সম্পর্কে, ইয়ারোস্লাভ অঞ্চলে ঘণ্টার "জন্ম" সহ আরও অনেক আকর্ষণীয় জিনিস সম্পর্কে জানতে পেরেছিলো।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer