Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সিলেটে দুই দিন ব্যাপী বিভাগীয় সাহিত্য মেলার উদ্বোধন ৩ জুন 

মোহাম্মদ গোলজার আহমদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২১, ৩০ মে ২০২৩

প্রিন্ট:

সিলেটে দুই দিন ব্যাপী বিভাগীয় সাহিত্য মেলার উদ্বোধন ৩ জুন 

বাংলা একাডেমির সমন্বয়ে এতে পৃষ্ঠপোষকতা দিচ্ছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়

তৃণমূল পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট-এর ব্যবস্থাপনায় দুই দিন ব্যাপী সাহিত্য মেলার আয়োজন করা হয়েছে। বাংলা একাডেমির সমন্বয়ে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ০৩ ও ০৪ জুন ২০২৩ শনিবার ও রবিবার নগরীর রিকাবীবাজারস্থ কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে বিভাগীয় সাহিত্য মেলা অনুষ্ঠিত হবে। বিভাগীয় কমিশনার কার্যালয়, সিলেট এর সিনিয়র সহকারী কমিশনার অনুপমা দাস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সিলেট বিভাগীয় সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ এবং প্রধান বক্তা হিসেবে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নুরুল হুদা  উপস্থিত থাকবেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

 মেলার ১ম দিন সকাল ১০.৩০ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন, বেলা ২.৩০ টায় প্রবন্ধ পাঠ ও আলোচনা" এবং ২য় দিন সকাল ১০.৩০ টায় 'কবিতা, ছড়া, নাটক, গল্প ইত্যাদি থেকে পাঠ, বিকেল ৪.০০ টায় 'লেখালেখির গল্প' আয়োজিত হবে। এছাড়া প্রতিদিন বিকেল ৫.৩০ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer