Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বইমেলায় মোড়ক উন্মোচন কর্মসূচি স্থগিত করলেন ওবায়দুল কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

বইমেলায় মোড়ক উন্মোচন কর্মসূচি স্থগিত করলেন ওবায়দুল কাদের

ছবি- সংগৃহীত

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে ডাকযোগে চিঠি পাঠিয়েছে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর এ চিঠি পাঠানো হয়। এ ঘটনায় বইমেলায় মোড়ক উন্মোচন কর্মসূচি স্থগিতের ঘোষণা করেছেন ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, অনিবার্য কারণে মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আজকের অমর একুশে বই মেলায় গ্রন্থের মোড়ক উন্মোচন কর্মসূচিটি স্থগিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার ডাকযোগে চিঠিটি আসে। মাওলানা মো. সাইদুল ইসলাম সই করা চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।

শুক্রবার রমনা বিভাগীয় ডিসি মো. শহিদুল্লাহ জানিয়েছেন, বইমেলায় বোমা হামলার হুমকি নিয়ে তদন্ত করছে পুলিশ। মেলার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, কাউন্টার টেরোরিজম ইউনিট এটা নিয়ে গুরুত্ব দিয়ে কাজ করছে। মেলায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। লেখক পাঠকদের শঙ্কার কারণ নেই। সবাইকে নির্ভয়ে মেলায় আসার আহ্বান জানিয়েছে পুলিশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer