Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, শনিবার ১১ জুলাই ২০২০, ১০:৪৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

লোভের ঊর্ধ্বে থেকে বি‌জি‌বিকে দা‌য়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির


২৪ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ০৮:২৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


লোভের ঊর্ধ্বে থেকে বি‌জি‌বিকে দা‌য়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির

ঢাকা : লোভ-লালসার ঊর্ধ্বে থে‌কে দা‌য়িত্ব পালন কর‌তে বি‌জি‌বির নবীন সৈ‌নিক‌দের কাজ করার আহ্বান জা‌নি‌য়ে‌ছেন রাষ্ট্রপ‌তি আবদুল হামিদ। বর্ডার গার্ড বাংলা‌দে‌শের ৯৪তম ব্যা‌চের নবীন সৈ‌নিক‌দের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তি‌নি এ আহ্বান জানান।

সোমবার সকালে চট্টগ্রামের সাতকানিয়ায় অবস্থিত বিজিবি’র ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ(বিজিটিসিএন্ডসি) এর বীর উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে রিক্রুট ব্যাচের এই প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় রাষ্ট্রপতি নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন এবং মনোমুগ্ধকর টিক ড্রিল ও ডগ ডিসপ্লে উপভোগ করেন।

এসময় রাষ্ট্রপতি বিজিবির নবীন সৈনিকদের প্রদর্শিত কুচকাওয়াজের উচ্ছ্বসিত প্রশংসা করে তাদের দক্ষতা ও পেশাদারিত্বের নিদর্শন তুলে ধরার জন্য সংশ্লিষ্ট সব প্রশিক্ষক ও কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

একই সাথে বিজিবির সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের বাস্তবায়িত বিভিন্ন কর্মকাণ্ডের প্রশংসা করেন তিনি।

রাষ্ট্রপতি আবদুল হামিদ নবীন সৈনিকদের উদ্দেশে বলেন, সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। তাই নবীন সৈনিকদের এসব গুণাবলী অর্জনের উপর গুরুত্বারোপ করেন তিনি।

 

অনুষ্ঠানে সীমান্তে চোরাচালান, নারী ও শিশুপাচার রোধসহ যেকোনো অপরাধ দমনে বিজিবি দক্ষতার সাথে কাজ করছে বলেও জানান।

রাষ্ট্রপতি অন্যান্য বাহিনীর নারী সৈনিকদের মতো কর্মক্ষেত্রে বিজিবির নবীন নারী সৈনিকরাও যোগ্যতা ও দক্ষতা প্রমাণে সমভাবে সার্থক হবে বলে আমি আশাবাদ ব্যক্ত করেন।

বর্ডার গার্ড ট্র্রেনিং সেন্টার এন্ড কলেজে ৯৪তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ শুরু হয়। উক্ত ব্যাচে প্রশিক্ষণে অংশ নেয়া মোট ৫৪৪ জন রিক্রুট এর মধ্যে ৪৯৫ জন পুরুষ এবং ৪৯ জন নারী রিক্রুট ছিলেন।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে রাষ্ট্রপতি ৯৪তম রিক্রুট ব্যাচের সেরা চৌকস রিক্রুট হিসেবে ১ম স্থান অধিকারী বক্ষ নম্বর-৪৪৯ রিক্রুট (জিডি) মঈন উদ্দিন এবং অন্যান্য বিষয়ে সেরা সৈনিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এসময় বিভিন্ন বাহিনী প্রধানগণ এবং চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সেনাবাহিনী ও বিজিবি`র উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসন ও পুলিশ কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ