Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান ঠাকুরগাঁও সরকারি বালক বিদ্যালয়

মো. রাসেদুজ্জামান সাজু, ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৬, ২৯ মে ২০১৬

আপডেট: ১৪:৩৭, ২৯ মে ২০১৬

প্রিন্ট:

দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান ঠাকুরগাঁও সরকারি বালক বিদ্যালয়

ছবি-বহুমাত্রিক.কম

ঠাকুরগাঁও : জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে সারাদেশের মধ্যে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় সেরা হয়েছে।

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় সেরা বিদ্যালয় নির্বাচিত হওয়ায় আনন্দ উল্লাসে ভাসছে গোটা জেলার মানুষ। এছাড়াও ছাত্র ছাত্রী দের মাঝেও মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তারা তাদের প্রাণের বিদ্যালয় জাতীয় পর্যায়ে সেরা ও বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান সাবু রংপুর বিভাগের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে বর্তমান ও সাবেক ছাত্রদের প্রাণের বিদ্যালয় নিয়ে স্টাটাস আপডেট দিতে দেখা গেছে।

এছাড়াও ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরাও সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে তাদের অনুভূতির কথা প্রকাশ করতে দেখা গেছে। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় সেরা বিদ্যালয় নির্বাচিত হওয়ায় শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে প্রধান শিক্ষক আখতারুজ্জামান সাবুকে ধন্যবাদ জানান। আরোও বলেন, ঠাকুরগাঁও শহরের অন্যতম ও প্রাচীন এই বিদ্যালয় থেকে অসংখ্য ছাত্ররা দেশ বিদেশে ভাল পর্যায়ে আছেন।

ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.কিবরিয়া মন্ডল বলেন, ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। এই বিদ্যালয় জেলার মধ্যে এসএসসি রেজাল্ট সহ যাবতীয় অন্যান্য শিক্ষাবিষয়ক প্রতিযোগিতা গুলোতে প্রথম পর্যায়ে সবসময়ই থাকে। এই বিদ্যালয়ের বর্তমান বয়স ১১২ বছর। এটি স্থাপিত হয় ১৯০৪ সালে। ব্রিটিশ আমল থেকে এখন পর্যন্ত কৃতিত্বের সাথে চলছে এই প্রতিষ্ঠানটি।

সাবেক ছাত্র বর্তমান বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাকিউল হক রাবু বলেন, আমাদের বিদ্যালয় জাতীয় শিক্ষা সপ্তাহে সেরা হওয়ায় ঠাকুরগাঁওয়ের শিক্ষার মান আরো একধাপ এগিয়ে গেলো। তিনি বর্তমান প্রধান শিক্ষক সাবু স্যার কে ধন্যবাদ জানান । নিজেকে ধন্য মনে করেন যে তিনি এই বিদ্যালয়ের একজন ছাত্র ছিলেন।

উল্লেখ্য যে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ তে সেরা বিদ্যালয় ও রংপুর বিভাগে সেরা প্রধান শিক্ষক হওয়ার পর আনুষ্ঠানিক ভাবে রাষ্ট্রপতির হাত থেকে সনদপত্র গ্রহণ করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer