Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

নৌপথে চাপ আছে, ভোগান্তি নেই: প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ৯ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

নৌপথে চাপ আছে, ভোগান্তি নেই: প্রতিমন্ত্রী

ছবি- সংগৃহীত

ঈদুল ফিতরের ছুটিতে ঘরমুখো মানুষের ভোগান্তি হচ্ছে না বলে জানিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপথে চাপ থাকলেও কোনো ভোগান্তি নেই।

মঙ্গলবার  সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘ঈদযাত্রার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাব। কারণ মাল্টিমডাল কানেকটিভিটির (বহুমুখী সংযোগ) কথা ১৯৯৬ সালে তিনিই প্রথম বলেছিলেন। বাংলাদেশের তিনি এই বহুমুখী যোগাযোগ ব্যবস্থা চালু করেছেন।’
 
‘আকাশপথ, রেলপথ ও সড়কপথেই দেখেন যে পরিমাণ অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, সব চেয়ে বড় কথা, বাংলাদেশে মূল ভূখণ্ড থেকে দূরে ছিল দক্ষিণাঞ্চল। কিন্তু মূল ভূখণ্ডের সঙ্গে দক্ষিণাঞ্চলকে যুক্ত করেছে পদ্মা সেতু। একটি পদ্মাসেতু যোগাযোগ ব্যবস্থায় কী ধরনের শৃঙ্খলা আনতে পারে, সেটা আমরা দেখতে পাচ্ছি,’ যোগ করেন খালিদ মাহমুদ চৌধুরী।

নৌপথে ভোগান্তি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এটাকে ভোগান্তি বলা যাবে না, চাপ বলা যেতে পারে। মধুচৌধুরী ঘাঁটে আজকের চিত্রের কথা বলি, সেখানে অতিরিক্ত চাপ ছিল, ভোগান্তি ছিল না। যাদের ভোগান্তির কথা বলছেন, তাদের জিজ্ঞাসা করলে বলবেন, এটিই ঈদের আনন্দ। এখন কোনটা আমি ধরবো বলেন?

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমাদের সক্ষমতা অনুযায়ী যথাসাধ্য সেবা দেয়ার চেষ্টা করছি। এর মধ্যে কিছু ত্রুটিবিচ্যুতি থাকতেই পারি। কারণ আমরা মানব কাঠামোর উন্নয়নে এখনো ওই জায়গায় যেতে পারিনি।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer