Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ডিসেম্বরেই মতিঝিল পর্যন্ত পুরোদমে মেট্রোরেল চালুর পরিকল্পনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৬, ২৯ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

ডিসেম্বরেই মতিঝিল পর্যন্ত পুরোদমে মেট্রোরেল চালুর পরিকল্পনা

ফাইল ছবি

ডিসেম্বরেই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়তে পারে। বর্তমানে এই অংশে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত চলাচল করছে। সময় বাড়িয়ে তা রাত ৮টা পর্যন্ত করা হবে। তবে এমআরটি ও র‌্যাপিড পাসধারীরা সাড়ে ৮টা পর্যন্ত চলাচলের সুযোগ পাবেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে স্টেশনের সংখ্যাও বাড়বে

মঙ্গলবার মেট্রোরেল সূত্র থেকে এসব তথ্য জানা যায়। এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বাংলা ট্রিবিউনকে বলেন, আলাপ চলছে। আমাদের টার্গেট ডিসেম্বরের মধ্যেই যেসব স্টেশন বাকি রয়েছে সেগুলো খুলে দিয়ে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল পুরো অংশ চালু করার, যেন নতুন বছর থেকে রাজধানীবাসী আরামে চলাচল করতে পারে।

মেট্রোরেল পূর্ণাঙ্গ চালু হলে সময়ও বাড়বে জানিয়ে তিনি বলেন, অবশ্যই আমাদের ইচ্ছে আছে পুরোপুরি মেট্রোরেল চালু হলে সময়ও বাড়ানো হবে। তখন রাত ৮টা পর্যন্ত চলবে। আর যাদের পাস আছে তারা সাড়ে ৮টা পর্যন্ত চড়তে পারবেন।

ডিসেম্বরের ঠিক কবে নাগাদ নগরবাসী এই সুবিধা পেতে যাচ্ছেন জানতে চাইলে মোহাম্মদ আবদুর রউফ বলেন, এখনও আমরা নির্ধারণ করিনি। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ডিসেম্বরের মধ্যেই সব কাজ সম্পন্ন করার। ডিসেম্বরের শেষের দিকে বা জানুয়ারির প্রথমদিকেই মতিঝিল পর্যন্ত পুরো চালুর আশা করছি।

উল্লেখ্য, উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের মোট ১৬টি স্টেশন রয়েছে। এর মধ্যে ১২টি স্টেশন চালু করা হয়েছে। বাকি রয়েছে আরও ৪টি স্টেশন। বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সকাল ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করে। শুক্রবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ থাকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer