Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১১ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

অবশেষে দুবাই ছেড়ে ঢাকার পথে আটকে পড়া ফ্লাইটটি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১২, ৯ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

অবশেষে দুবাই ছেড়ে ঢাকার পথে আটকে পড়া ফ্লাইটটি

ফাইল ছবি

যান্ত্রিক ত্রুটির কারণে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে ২৫১ যাত্রী নিয়ে আটকা পড়া বিমানটি অবশেষে ঢাকার পথে রওনা দিয়েছে। সোমবার (৯ অক্টোবর) ভোর রাতে যান্ত্রিক ত্রুটি সেরে অর্ধেক যাত্রী নিয়ে রওনা দেয় ফ্লাইটটি।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৪৮ ফ্লাইটটি বিকল হয়ে পড়ে। ফলে বাংলাদেশগামী ২৫১ জন যাত্রী আটকা পড়েন।

বিমান সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সময় রোববার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরের টার্মিনাল ওয়ান থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দিলে বেশ কিছুক্ষণ চেষ্টা করার পর বিমানটি গ্রাউন্ড পার্কিংয়ে নিয়ে যাওয়া হয়। রোববার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটেও যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করছিলেন। পরে এদের ১০১ জনকে হোটেলে ফিরিয়ে নেয় বিমান কর্তৃপক্ষ।

সোমবারে ভোররাতে যান্ত্রিক ত্রুটি সেরে অর্ধেক যাত্রী নিয়ে বিমানটি বাংলাদেশের পথে রওনা দেয়।বিমানের দুবাই স্টেশন ম্যানেজার জাহিদুল ইসলাম জানান, বিমানের সারজাগামী একটি ফ্লাইটের মাধ্যমে বিকল বিমানটির জন্য যন্ত্রাংশ আনা হয়। পরে সমস্যা সমাধান করে স্থানীয় সময় সোমবার ভোর সড়ে চারটায় বিমানটি দেশের উদ্দেশে রওনা দেয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইয়ের আঞ্চলিক ব্যবস্থাপক সাকিয়া সুলতানা জানান, বিমানের ১০১ জন যাত্রীকে দুবাইয়ের হোটেল প্লামো এবং নভোটেলে রাখা হয়েছিল। বাকি যাত্রীদের ভিসার ধরন ভিজিট থাকায় তাদের জন্য হোটেলের ব্যবস্থা করা সম্ভব হয়নি। তবে আটকে থাকা যাত্রীদের জন্য প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হয়েছিল। রোববার সন্ধ্যায়ও তাদের জন্য দ্বিতীয়বারের মত খাবারের ব্যবস্থা করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer