Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১২ ১৪৩১, বুধবার ২৬ জুন ২০২৪

অর্থমন্ত্রী ও সাবেক রেলমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৬, ১০ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

অর্থমন্ত্রী ও সাবেক রেলমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

ফাইল ছবি

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এবং সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মজিবুল হক মুজিব এমপিকে লিগ্যাল নোটিশ লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ সদ্য বিদায়ী কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেমের পক্ষে লিগ্যাল নোটিশ পাঠান বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মোহাম্মদ ইব্রাহীম জুয়েল। ১১ মাসের মধ্যে ৩টি কমিটি গঠনতন্ত্রের পরিপন্থী হওয়ায় এ নোটিশ পাঠানো হয় বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়।

এছাড়াও লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয় পুনরায় উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফ ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক আবুর কমিটি পুনর্বহাল না করলে জেলা সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মজিবুল হক মজিবের বিরুদ্ধে দেশেল প্রচলিত আইনে ফৌজদারী/রিভিশন মামলা করা হবে।

২০২২ সালের ৩ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নাঙ্গলকোট হাইস্কুল মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কোনো কমিটি ঘোষণা না দিয়ে ১১ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুউদ্দিন কালুকে সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০২৩ সালের ২৬ মার্চ পূর্বের কমিটিকে বাতিল করে অধ্যক্ষ আবু ইউছুফকে সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবু বকর ছিদ্দিক আবুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ গত ২ নভেম্বর ওই কমিটিও বাতিল করে রফিকুল হোসেন চেয়ারম্যানকে আহবায়ক ও অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়াকে সদস্য সচিব করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেন কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও সাধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer