Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

প্রথম ধাপে বিনা ভোটে ২৬ প্রার্থী নির্বাচিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৫, ২৩ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

প্রথম ধাপে বিনা ভোটে ২৬ প্রার্থী নির্বাচিত

ফাইল ছবি

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে তিন পদে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এদিকে, কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান চলায় বান্দরবানের থানচি, রোয়াংছড়ি ও রুমা উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে, ৪র্থ ধাপের ৫৫ উপজেলা ও ঝিনাইদহ-১ শুন্য আসনের নির্বাচনের ভোটগ্রহণ ৫ জুন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে ইসি।মঙ্গলবার দুপুরে নির্বাচন ভবনে অনুষ্ঠিত সভা শেষে নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম এ সব তথ্য জানান।

ইসি সচিব জানান, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৫০ উপজেলায় তিন পদে ২৬ জন প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। যার মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে নির্বাচন ভবনে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন। ষষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, সংস্থার জ্যেষ্ঠ সচিব, সচিব ও দপ্তরপ্রধানদের সঙ্গে সভা করে নির্বাচন কমিশন।

এ সময় ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, চার ধাপের উপজেলা নির্বাচনে পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ছিলো সভার মূল বিষয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

দুই ব্যাংকের তিন শাখায় ডাকাতির ঘটনায় কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান চলছে। সভায় বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিতের সিদ্ধান্ত হয়।

আগামী ৮ মে রোয়াংছড়ি ও থানচিতে এবং রুমার ২১ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করেছিল ইসি। নির্বাচন আয়োজনকারী সংস্থাটি এখন বলছে, পরে সুবিধাজনক সময়ে এ তিন উপজেলায় ভোটের আয়োজন করা হবে।

এদিকে, বিকেলে অনুষ্ঠিত কমিশন সভা শেষে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ও ঝিনাইদহ ১ শুন্য আসনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র যাচাইবাছাই শেষ হয় ১৭ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহার শেষ হয় ২২ এপ্রিল। আজ ছিল প্রতীক বরাদ্দ। 

প্রথম ধাপের ভোটগ্রহণ হবে আগামী ৮ মে। দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ ২৩ মে, তৃতীয় ধাপের ২৯ মে এবং চতুর্থ ধাপের ৫ জুন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer