Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

অবরোধের আগের রাতে রাজধানীতে দুটি বাসে আগুন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৯, ২ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

অবরোধের আগের রাতে রাজধানীতে দুটি বাসে আগুন

ছবি- সংগৃহীত

নির্বাচন ঠেকাতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের আগের রাতে রাজধানীতে দুটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতী টোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে আগুন দেয় অবরোধসমর্থকরা।প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েকজন অবরোধসমর্থক হঠাৎ করে এসে বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। আগুনে বাসের ভেতরের সবগুলো সিট পুড়ে গেছে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে রাতে গাবতলী বাস টার্মিনালের প্রবেশমুখে রাস্তায় পার্ক করে রাখা পদ্মা প্লাস পরিবহনের একটি বাসে আগুন দেয় অবরোধসমর্থকরা। পরে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হচ্ছে রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে। 

এর আগে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অষ্টম দফায় দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। পরে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করে বিএনপি ও সমমনা দলগুলো।

উল্লেখ্য, ঢাকায় ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর বিভিন্ন মেয়াদে ৮ বার অবরোধের ডাক দেয় দলটি। আর রোববার থেকে শুরু হচ্ছে ৯ম দফার অবরোধ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer