Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

ককটেল বিস্ফোরণ: ঢাকা বিভাগীয় রিটার্নিং কার্যালয়ে প্রবেশে কড়াকড়ি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ৩০ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

ককটেল বিস্ফোরণ: ঢাকা বিভাগীয় রিটার্নিং কার্যালয়ে প্রবেশে কড়াকড়ি

ছবি- সংগৃহীত

ইসির নির্দেশনা অনুযায়ী রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসে চলছে শেষ দিনের মনোনয়ন দাখিল কার্যক্রম৷ মনোনয়ন বিক্রির শেষ দিন বৃহস্পতিবার বিকালে কয়েক সেকেন্ডের ব্যবধানে চারটি ককটেল বিস্ফোরণ করেছে দুর্বৃত্তরা।

এ ঘটনা ঘটার পর থমথমে পরিবেশ বিরাজ করছে রিটার্নিং অফিস ও আশেপাশের এলাকা। এমন পরিস্থিতিতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কার্যালয়ে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, কার্যাল‌য়ের ভেত‌রে প্রবে‌শের প্রধান ফটকে দাঁড়িয়ে আছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর সদস্যরা। ভেত‌রে প্রবে‌শের আ‌গে প্রত্যেককে চেক করছেন তারা।

এছাড়া ভবনের প্রতিটি ফ্লোরে প্রবেশের মুখেও সাংবাদিক ও মনোনয়ন দিতে আসা প্রার্থী ও তাদের সঙ্গের লোকজনকে পুলিশি জেরার মুখে পড়তে দেখা যায়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর সদস্যরা জানান, যেকোনো ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা রুখ‌তে সচেষ্ট ভূমিকা পালন কর‌ছেন তারা।

এর আ‌গে দুপুর ৩টার পরপরই রাজধানীর সেগুনবাগিচা রিটার্নিং কার্যালয়কে টার্গেট করে চারটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিভাগীয় রিটার্নিং কার্যালয়ের পাশের বিল্ডিং থেকে পরপর ককটেলগুলো বিস্ফোরণ করা হয়। মূলত রিটার্নিং অফিসকে টার্গেট করেই ককটেলগুলো নিক্ষেপ করা হয়। কিন্তু অফিসটির পাশে থাকা গাছে ককটেলগুলো বিস্ফোরিত হয়।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা বিভাগীয় রিটার্নিং কার্যালয়ে বৃহস্পতিবার শেষ দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি চলছিল। এ দিন দুপুর পর্যন্ত ৫৩টি মনোনয়ন ফরম জমা পড়েছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer