Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দেশে থেকে বৈদেশিক মুদ্রা অর্জনকারীদের সেলুট দেওয়া উচিৎ হুইপ স্বপন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৩, ৩০ মার্চ ২০২৩

প্রিন্ট:

দেশে থেকে বৈদেশিক মুদ্রা অর্জনকারীদের সেলুট দেওয়া উচিৎ হুইপ স্বপন

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, তরুণদের দায়িত্বশীল কার্যক্রমই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দ্রুত কাজ করবে। তরুণদের জন্য কাজের নতুন ক্ষেত্র তৈরি হয়েছে। আউটসোর্সিং করে লাখ লাখ বৈদেশিক মুদ্রা আয় করছেন তরুণরা। দেশে থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করছেন এই সকল মেধাবী তরুণদের সেলুট দেওয়া উচিৎ।

বেকারত্বমুক্ত স্মার্ট জয়পুরহাট গড়ার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।হুইপ স্বপন বলেন, ১৯৭২ সালে আমাদের মাথাপিছু আয় ছিল মাত্র ৯৮ মার্কিন ডলার। ২০০৮ সালেও আমাদের মাথা পিছু আয় ছিল মাত্র ৫৩৭ মার্কিন ডলার। আজকে ২০২৩ সালে মাথা পিছু আয় ২৮৫০ মার্কিন ডলার। একসময় দিনমুজুরের সারাদিনের আয় ছিল মাত্র এক সের চাল আর দুটি টাকা আর একবেলা পান্তা ভাত। আজকে জয়পুরহাটের কোথাও সাতশ টাকার নিচে কোন দিনমুজুর পাওয়া যায়?

তিনি আরও বলেন, অনেক নিরক্ষর মানুষ ছিলেন তারা কি মুক্তিযুদ্ধে অংশ নেননি, তারা কি এই দেশটাকে স্বাধীন করেননি, এই দেশটা কি পৃথিবীর বুকে ৩৫তম অর্থনীতির দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়ায়নি, তাহলে আমাদের দেশটা আগামী ২০৩৭ সালের মধ্যে বিশ্বে ২০তম অর্থনীতির দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে না?মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ পাঁচবিবি উপজেলা পরিষদের মনিরুল শহিদ মুন্না, পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer