Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, সোমবার ২৯ এপ্রিল ২০২৪

ফিল্মফেয়ারে পুরস্কার জিতেছেন জয়া, ফারিণ, সোহেল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ৩০ মার্চ ২০২৪

প্রিন্ট:

ফিল্মফেয়ারে পুরস্কার জিতেছেন জয়া, ফারিণ, সোহেল

ফাইল ছবি

কলকাতায় অনুষ্ঠিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসরে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী, সেরা নবাগত অভিনেত্রী ও সেরা নবাগত অভিনেতার পুরস্কার জিতেছেন তিন বাংলাদেশি তারকা। সেই তিনজন হচ্ছেন অভিনেত্রী জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও অভিনেতা সোহেল মণ্ডল।

শুক্রবার কলকাতার বিলাসবহুল আইটিসি রয়েল বেঙ্গলে বসে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর। যেখানে ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে সেরাদের বেছে নেয়া হয়।  

এদের মধ্যে কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অনবদ্য অভিনয়ের মাধ্যমে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া আহসান। জয়া মোট দুইটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন। অর্ধাঙ্গিনীর পাশাপাশি ‘দশম অবতার’ সিনেমার জন্য কেন্দ্রীয় চরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন তিনি। তবে এই ক্যাটাগরিতে জয়া পুরস্কার জেতেননি। 

অন্যদিকে অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এই ক্যাটাগরিতে তাসনিয়ার সঙ্গে লড়াইয়ে ছিলেন সৃজা দত্ত ও সৌমিতৃষা কুণ্ডু।

এছাড়া ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতার পুরস্কার জিতেছেন সোহেল মণ্ডল। তাসনিয়া ফারিণ ও সোহেল মণ্ডলের জন্য এটাই প্রথম ‘ফিল্মফেয়ার’ পুরস্কার। 

এই তিনজন বাদেও এবারের আসরে আরো দুইজন বাংলাদেশি তারকা ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এ মনোনয়ন পেয়েছিলেন। তারা হচ্ছেন অভিনেত্রী অপি করিম ও সংগীতশিল্পী মাহতাম সাকিব।

চিনি ২’ সিনেমায় গাওয়া ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য মনোনয়ন পেয়েছিলেন মাহতাম। অন্যদিকে সমালোচকদের রায়ে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন অভিনেত্রী অপি করিম। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer