Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৭ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

রাসোৎসবে মারা গেলেন নৃত্যশিল্পী পূর্ণচন্দ্র সিনহা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪৬, ১০ নভেম্বর ২০২২

প্রিন্ট:

রাসোৎসবে মারা গেলেন নৃত্যশিল্পী পূর্ণচন্দ্র সিনহা

কমলগঞ্জ উপজেলার রাসোৎসবে দোহার নৃত্য শেষে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান নৃত্য শিল্পী ও অবসরপ্রাপ্ত উপ সহকারী কৃষি কর্মকর্তা পূর্ণচন্দ্র সিনহা (৬০)। মঙ্গলবার (০৮ নভেম্বর) রাত ১০ টায় উপজেলার মাধবপুর শিববাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

প্রয়াত পূর্ণচন্দ্র সিনহা কমলগঞ্জ উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা ছিলেন। সম্প্রতি তিনি স্বেচ্ছা অবসরে চলে যান। ইসলামপুর ইউনিয়নের কালারায়বিলের বাসিন্দা পূর্ণ চন্দ্র সিনহা মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তাঁর অকাল মৃত্যুতে রাসোৎসব ও এলাকাজুড়ে গভীর শোকের ছায়া নেমে আসে। বুধবার দুপুরে কালারায়বিল গ্রামে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা নিবেদনের পর তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

জানা যায়, সংস্কৃতি প্রতিমন্ত্রীর উপস্থিতিতে মণিপুরি ললিতকলা একাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে বাধ্যযন্ত্র বাজানোর পর অস্বস্তিবোধ করলে পূর্ণ চন্দ্র সিনহা শিববাজার জোড়ামন্ডপের পাশেই বোনের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা দ্রুত প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন। তিনি মণিপুরি রাসোৎব উপলক্ষে টানা কয়েকদিন ধরে বাধ্যযন্ত্র বাজায়ে প্রস্তুতি নিয়েছিলন।

ইসলামপুর পদ্মা মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহ জানান, পূর্ণ চন্দ্র সিংহ একজন সফল মানুষ ছিলেন। যিনি একাধারে ক্রীড়াবিদ, সংগঠক, কৃষিবিদ, ধর্মীয় পালাকীর্তনের সফল দোহার। তিনি মঙ্গলবার সন্ধ্যায় মণিপুরি ললিতকলা একাডেমির নতুন ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে করতাল নৃত্য করেছেন। তারপর বুকে ব্যথা শুরু হলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি কৃষিবিদ সংগঠনের মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক এবং কমলগঞ্জ উপজেলা কমিটির সভাপতি ছাড়াও মণিপুরি নটপালা সংগঠনের সাধারণ সম্পাদক ছিলেন।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক হৃদরোগে আক্রান্ত হয়ে নৃত্য শিল্পী মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, টানা বাধ্যযন্ত্র বাজানো ও বয়স বেশি হওয়ার কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান পূর্ণ চন্দ্র সিনহা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer