Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

ময়মনসিংহে সওজের ১৪২ কিলোমিটার সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ২০ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৪:৩৭, ২০ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

ময়মনসিংহে সওজের ১৪২ কিলোমিটার সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ বিভাগের ৪ টি জেলায় সড়ক ও জনপথ অধিদপ্তর নির্মিত ১৪২ দশমিক ৪৮ কিলোমিটার সড়ক ২১ ডিসেম্বর সকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশব্যাপী দুহাজার কিলোমিটার মহাসড়ক উদ্বোধনের অংশহিসেবে এই সড়ক গুলো উদ্বোধন হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী জানান, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ। বাংলাদেশের সড়ক যোগাযোগের অভাবনীয় রূপান্তর আজ সবার চোখের সামনেই দৃশ্যমান। সড়ক পরিবহন ও মন্ত্রী ওবায়দুল কাদের এমপি পরিকল্পনায় সর্বাধুনিক সড়ক যোগাযোগ ব্যবস্থার পাশাপাশি স্বাশ্রয়ী, নিরাপদ ও টেকসই সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা সম্ভব হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রাশেদুল আলম জানান ময়মনসিংহ বিভাগের জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও ময়মনসিংহ সহ চারটি জেলার উন্নয়নকৃত ১৪২.৪৮ কিলোমিটার মহাসড়ক উদ্বোধন করা হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের নির্বাহী প্রকৌশলী খাইরুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ময়মনসিংহ জেলায় ১১১.৩৫ কিলোমিটার সড়ক উদ্বোধন করবেন। সড়কগুলো হল- আঠারোবাড়ী কেন্দুয়া সড়ক ৯ কিলোমিটার, ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কের ৪৯.৩৫ কিলোমিটার, ত্রিশাল-বালিপাড়া-নান্দাইলের কানুরামপুর পর্যন্ত ২২ কিলোমিটার এবং ভালুকা গফরগাঁও-হোসেনপুর সড়কের ৩১ কিলোমিটার সড়ক।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের নির্বাহী প্রকৌশলী খাইরুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন আরো জানান, এই সড়কগুলো উদ্বোধনের মধ্য দিয়ে আঞ্চলিক সড়ক যোগাযোগ হয়ে উঠবে আরও শক্তিশালী। যাত্রী ও পণ্য পরিবহন দ্রুত সহজ ও নিরাপদ হয়ে উঠবে। শিক্ষা ও স্বাস্থ্য সেবা পৌঁছে যাবে দুর্গম এলাকার জনগণের দ্বারপ্রান্তে। বিকশিত হবে দেশের অর্থনীতি। নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ প্রতিষ্ঠিত হওয়ায় বৃদ্ধি পাবে কৃষিজ উৎপাদন ও বিপণন, নিশ্চিত হবে খাদ্য নিরাপত্তা। সামগ্রিকভাবে দ্রুত ও নিরাপদ যোগাযোগ ব্যবস্থা স্থাপনের ফলে উন্মোচিত হবে আর্থসামাজিক উন্নয়নের সম্ভাবনার নতুন দিগন্ত।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমিন কালাম জানান মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মন্ত্রীর তত্ত্বাবধানে সড়ক ও জনপথ অধিদপ্তরের দক্ষ প্রকৌশলীদের জ্ঞান, মেধা অভিজ্ঞতা ও উদ্ভাবনী শক্তির সর্বোচ্চ প্রয়োগে দেশব্যাপী উন্নয়নকৃত দুই সহস্রাধিক কিলোমিটার মহাসড়ক বর্তমান সরকারের অন্যতম সাফল্য।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer