Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৯, ২৬ মার্চ ২০২৩

প্রিন্ট:

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা

ছবি- সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ মার্চ ২০২৩) সকালে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিউ’র কোষাধ্যাক্ষ কামরুল হাসান, রেজিস্ট্রার বিগ্রেঃ জেনারেল মোঃ মাহবুবুল হক (অব.), কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, ইংরেজী বিভাগের প্রভাষক অপূর্ব বিশ্বাস, আইন বিভাগের প্রভাষক কাজী সোনিয়া তাসনিম এবং শিক্ষার্থী সুমাইয়া ইব্রাহিম প্রমুখ।
 
সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম শিক্ষার্থীদের স্বাধীনতা সম্পর্কিত বই বেশিকরে পড়ার আহ্বান জানান। তিনি বলেন, সুন্দর দেশ, সুশিক্ষিত সমাজ ও উন্নত জাতি গঠন করতে হলে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, আমরা আজ স্বাধীন পতাকা পেয়েছি, দেশ শিক্ষা, আর্থসামাজিক, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা আমাদের স্বাধীনতারই ফসল। 

অনুষ্ঠানে অন্য বক্তারা বর্তমান প্রজন্মকে যুদ্ধের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস জানার আহ্বান জানান এবং একই সাথে স্বাধীনতার ইতিহাস ও মূল্যবোধকে নিজেদের ভিতরে ধারণ করার কথা বলেন। বর্তমানে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে আমাদেরকে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে বলে তারা অভিমত ব্যক্ত করেন। আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer