Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৮ম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ১৯ এপ্রিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৪৫, ২২ মার্চ ২০১৯

আপডেট: ০০:৪৭, ২২ মার্চ ২০১৯

প্রিন্ট:

৮ম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ১৯ এপ্রিল

বাংলাদেশের প্রায় ৩৫০০ মানবসম্পদ পেশাজীবীদের সর্ববৃহৎ মানব সম্পদ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এর আয়োজনে আগামী ১৯ এপ্রিল, ২০১৯ তারিখে ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (১৫ বসুন্ধরা, ঢাকা-১২২৯) এই আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৯ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানে হয়। 

বিশ্বব্যাপী ব্যবসা বাণিজ্য ও কর্পোরেট হাউজগুলোর সফলতার ক্ষেত্রে মানব সম্পদ পেশার ক্রমপরিবর্তনশীল গুরুত্বের কথা বিবেচনা করে এ বছর সম্মেলনের মূল প্রতিপাদ্য ঠিক করা হয়েছে- “এইচ আর লিডারশীপ ফর ইমার্জিং ইকোনোমী”। উল্লেখ্য যে, এ বছর আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) বাংলাদেশের বেসরকারীভাবে প্রতিষ্ঠিত ও একাডেমিক শ্রেষ্ঠত্ব প্রদানকারী প্রথম শিক্ষা প্রতিষ্ঠান।

বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন ২০১৯ এর চেয়ারম্যান ও বিএস এইচআরএম - এর সাধারন সম্পাদক মুহম্মদ নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসএইচআরএম - এর প্রেসিডেন্ট ও কনফারেন্স পেট্রন মোঃ মাশেকুর রহমান খান, সম্মেলনের প্রেস ও মিডিয়া কমিটির আহবায়ক মোহাম্মদ মোরাদ হোসেন, বিএসএইচআরএম এর কোষাধ্যক্ষ মোঃ কামরুজ্জামান, বিএসএইচআরএম এর ইসি মোহাম্মদ মাসুদুল আলম, প্রফেসর ডঃ মোহাম্মদ খসরু মিয়া, পরিচালক-ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং বিএসএইচআরএম - এর সিনিয়র কর্মকর্তাবৃন্দ, প্রেস এন্ড মিডিয়া উপকমিটির সদস্যবৃন্দ।

আন্তর্জাতিক এইচ আর সম্মেলনের প্রেস ও মিডিয়া কমিটির আহবায়ক মোহাম্মদ মোরাদ হোসেন এর পরিচালনায় বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন ২০১৯ এর বিভিন্ন দিক তুলে মূল বক্তব্য উপস্থাপন করেন সম্মেলনের চেয়ারম্যান মুহম্মদ নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএসএইচআরএম - এর সভাপতি ও কনফারেন্স পেট্রন মোঃ মাশেকুর রহমান খান। বক্তারা এই আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের প্রেক্ষিত ও মানব সম্পদ উন্নয়নের ভূমিকা তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। আসন্ন সম্মেলনটি বিশ^ব্যাপী মানব সম্পদের চলমান অগ্রগতি ও মানব সম্পদ ব্যবস্থাপনার নতুন ধ্যান ধারণা ও জ্ঞান বিনিময়ের এক চমৎকার ক্ষেত্র তৈরী করবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়। বর্তমান প্রতিযোগিতামূলক বিশে^ মানব সম্পদ ব্যবস্থাপনার গুরুত্ব ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে এবং এ সম্মেলনের মাধ্যমে দেশের মানব সম্পদ ব্যবস্থাপনাকে আরও যুগোপযোগি করে দেশকে অর্থনৈতিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবার দিক নির্দেশনা থাকবে বলে বক্তারা মত প্রকাশ করেন।

এ আন্তর্জাতিক সম্মেলনে দেশ-বিদেশের স্বনামধন্য মানব সম্পদ পেশাজীবী, বিশেষজ্ঞ ও শিক্ষাবিদগণ মূল প্রবন্ধ উপস্থাপন সহ বিভিন্ন বক্তব্য উপস্থাপন করবেন যার মাধ্যমে অংশগ্রহণকারীগণ বিশেষভাবে উপকৃত হবেন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রফেসর ডঃ এলান উইলিয়াম বার্ড, ডারলা এন্ড ফ্রেডরিক ব্রডস্কাই ট্রাষ্টি প্রফেসর, নর্থইষ্টার্ন বিশ্ববিদ্যালয়, বোস্টন, ইউএসএ। এছাড়াও ডঃ অজন্তা সুজেয়া ধর্মসিড়ি, অধ্যাপক, শ্রী জয়াবর্ধেনেপোরা বিশ্ববিদ্যালয়, শ্রীলংকা ও প্রাক্তণ সভাপতি, ইনষ্টিটিউট অব পার্সোনেল ম্যানেজম্যান্ট, শ্রীলংকা; প্রফেসর ডঃ টি. ভি রাও, চেয়ারম্যান, টিভিআরএলএস ও প্রাক্তণ প্রফেসর, ইনষ্টিটিউট অব পার্সোনেল ম্যানেজম্যান্ট, ইন্ডিয়া এবং অন্যান্য দেশী-বিদেশী মানব সম্পদ বিশেষজ্ঞগণ আলোচক ও অতিথি বক্তা হিসেবে অংশগ্রহন করবেন। আয়োজকরা আশা করছেন, উক্ত সম্মেলনে দেশ-বিদেশের মানব সম্পদ পেশাজীবী ছাড়াও বিভিন্ন পেশাজীবী, শিল্প-বাণিজ্য উদ্যোক্তা, শিক্ষার্থীসহ এক হাজারেরও বেশী অংশগ্রহণকারী উপস্থিত থাকবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer