Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

৮ মাস পর খুলে দেয়া হলো উত্তরা গণভবন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৪, ২৩ নভেম্বর ২০২০

প্রিন্ট:

৮ মাস পর খুলে দেয়া হলো উত্তরা গণভবন

শর্ত সাপেক্ষে দর্শনার্থীদের জন্য দীর্ঘ আট মাস পর খুলে দেয়া হয়েছে নাটোরের উত্তরা গণভবন।সোমবার দুপুরে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ উত্তরা গণভবনের প্রধান ফটক খুলে দিয়ে তা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেন। এ সময় টিকেট কাউন্টারও খুলে দেয়া হয়। এখান থেকে টিকেট ক্রয় করে গণভবনের ভেতরে প্রবেশ করা যাবে।

উত্তরা গণভবন প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকলেও, শর্ত অনুযায়ী একবারে ১০ জনের বেশি দর্শনার্থী ভেতরে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

 তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে উত্তরা গণভবন প্রায় আট মাস ধরে বন্ধ ছিল। উত্তরাঞ্চলের পর্যটনের অন্যতম জনপ্রিয় কেন্দ্র হওয়ায় প্রতিদিন শত শত দর্শনার্থী এখানে আসলেও, বন্ধ থাকায় তারা গণভবন না দেখেই ফিরে যেতেন। এ জন্য বিভিন্ন সময়ে আমাদের কাছে অনেকে অনুরোধ জানিয়েছেন এটি খুলে দেয়ার জন্য।’

করোনা পরিস্থিতি মোকাবিলা করে গণভবন দেখার মাঝে সমন্বয় নিয়ে তিনি বলেন, ‘আমাদের সিদ্ধান্ত- নো মাস্ক, নো এন্ট্রি। এছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি মেনেই এখানে প্রবেশ করতে হবে এবং একসাথে ১০ জনের বেশি মানুষকে প্রবেশের অনুমতি দেয়া হবে না।’

 করোনাভাইরাস সংক্রমণের কারণে চলতি বছরের ১৯ মার্চ দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেয়া হয় উত্তরা গণভবন তথা নাটোরের ঐতিহ্যবাহী দিঘাপতিয়া রাজপ্রাসাদ। গত ৯ নভেম্বর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয় নাটোর রাজবাড়ি বা রানীভবানীর প্রাসাদ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer