Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৮, ৪ জুন ২০২০

প্রিন্ট:

৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল

বাংলাদেশকে করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগিতা করতে চীনের চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত একটি মেডিকেল টিম ৮ জুন বাংলাদেশে আসবে বলে জানিয়েছে ঢাকায় অবস্থিত চীনের দূতাবাস।

বুধবার ঢাকায় অবস্থিত চীনের দূতাবাস এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে। বাংলাদেশে চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন এবং কাউন্সেলর ইয়ান হুয়ালং এ সম্পর্কে জানিয়েছেন, বৈশ্বিক মহামারির বিরুদ্ধে বাংলাদেশের লড়াই আরও জোরদার করতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ২০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে সেই আলোচনায় প্রেসিডেন্ট শি জিনপিং করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সত্যিকারের বন্ধু হিসাবে বাংলাদেশের পাশে থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বাস দিয়েছিলেন।

৮ জুন যে চিকিৎসা টিমটি আসবে তারা চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন দ্বারা সংগঠিত একটি দল। বাংলাদেশে তারা ২ সপ্তাহ থাকার সময় রোগীদের পরিদর্শন করবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার এবং পরীক্ষার সাইটগুলোতে কাজ করবেন। করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন এবং নিয়ন্ত্রণ ও চিকিৎসার জন্য নির্দেশনা ও প্রযুক্তিগত পরামর্শ দেবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer