Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

৮ এপ্রিল সর্বদলীয় বৈঠক করবেন মোদি : থাকছে না তৃণমূল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৩, ৫ এপ্রিল ২০২০

আপডেট: ২১:১৩, ৫ এপ্রিল ২০২০

প্রিন্ট:

৮ এপ্রিল সর্বদলীয় বৈঠক করবেন মোদি : থাকছে না তৃণমূল

ঢাকা : আগামী ৮ এপ্রিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি সর্বদলীয় ভিডিও বৈঠকের ডাক দিয়েছেন। দেশব্যাপী লকডাউনের পরিস্থিতিতে বিরোধী দলগুলির সঙ্গে ওই ভিডিও বৈঠকে কথা বলবেন প্রধানমন্ত্রী।

পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী শনিবার জানিয়েছেন, যে সমস্ত রাজনৈতিক দলের অন্তত পাঁচজন করে সাংসদ সংসদের উভয় কক্ষে রয়েছেন, তাদের ওই বৈঠকে অংশ নিতে আহ্বান জানানো হয়েছে। বুধবার সকাল ১১টার সময় ওই বৈঠক হবে বলে জানা গেছে। গত ২৪ মার্চ লকডাউনের ঘোষণার পর এই প্রথম বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রী এর মধ্যে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন। ২ এপ্রিল করোনা মোকাবিলা প্রসঙ্গে তিনি বৈঠক করেছিলেন। সেই বৈঠকে এমনকী এনডিএ-র বাইরে থাকা দলগুলির শাসনাধীন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

বুধবারের বৈঠকের জন্য যোগাযোগ করার দায়িত্বে রয়েছেন প্রহ্লাদ যোশী ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেগওয়াল। মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে বিরোধী নেতাদের আলোচনা চলবে করোনা মোকাবিলা প্রসঙ্গে।

কংগ্রেসের পক্ষে অধীররঞ্জন চৌধুরী ও গুলাম নবি আজাদ ছাড়াও তৃণমূল কংগ্রেস, বিএসপি, বিজেডি, টিআরএস দলের নেতাদেরও অংশ নেওয়ার কথা ওই বৈঠকে। যদিও তৃণমূলের তরফে জানানো হয়েছে, তারা ওই বৈঠকে থাকবে না।

তৃণমূলের এক সিনিয়র নেতা বলেন, ‘‘তৃণমূল কংগ্রেস ওই বৈঠকে থাকবে না। আমরা সংসদে এই নিয়ে একটি পর্যালোচনা ও সর্বদলীয় বৈঠক করতে চেয়েছি মার্চের শুরু থেকে। কিন্তু তা ডাকা হয়নি। তাহলে এখন কেন?``

এনডিএ-র শরিক দলের নেতারাও ওই বৈঠকে থাকবেন। সকল নেতার কাছ থেকেই করোনা মোকাবিলায় আশু পরিকল্পনা সম্পর্কে মতামত জানতে চাওয়া হবে।

আনন্দবাজার

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer