Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

৭ কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০১, ২৯ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

৭ কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে৷ শুক্রবার সকাল ১০টায় এক ঘণ্টার এই ভর্তি পরীক্ষা শুরু হয়। সকাল সাড়ে ৯টার আগেই পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে হয়।

ভর্তি পরীক্ষার কেন্দ্র ঢাকা কলেজে ও ইডেন কলেজের সামনে দেখা যায় পরীক্ষা শুরুর এক থেকে দুই ঘণ্টা আগেই অনেক পরীক্ষার্থী কেন্দ্রের সামনে উপস্থিত হয়েছেন।শেষ মুহূর্তেও অনেক পরীক্ষার্থীকে তাড়াহুড়ো করে পরীক্ষার কেন্দ্র প্রবেশ করতে দেখা গেছে। এছাড়া পরীক্ষা শুরুর পর পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের কেন্দ্রের বাইরে অপেক্ষা করতে দেখা গেছে।

এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মোট ১১ হাজার ৬৩০টি আসনে ভর্তি হতে লড়ছেন ২০ হাজার ১৫০ জন শিক্ষার্থী।

ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ- এই ৭ টি কেন্দ্রে একযোগে আজকের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালীন সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সাত কলেজের ভর্তি কার্যক্রম পরিচালিত হতো। ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তির পরের বছর থেকেই ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চালু হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer