Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৬৪ জেলাতেই নির্মাণ হবে বাফার গোডাউন : শিল্প প্রতিমন্ত্রী

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০০, ৮ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

৬৪ জেলাতেই নির্মাণ হবে বাফার গোডাউন : শিল্প প্রতিমন্ত্রী

ছবি: বহুমাত্রিক.কম

যশোর : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যে দেশের ৬৪ জেলাতেই সারের বাফার গোডাউন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে প্রথম দফায় ১৩টি ও দ্বিতীয় দফায় ৩৪টি গোডাউন নির্মাণ করা হবে। রোববার বেলা সাড়ে ১১টায় যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে তিন দশমিক আট একর জমির উপর নির্মিত বাফার গোডাউন নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ফসল উৎপাদনে সারের বিকল্প নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশ সংকট দূর করতে সার মজুদ করতে হবে। এজন্য আমদানি করা ও নিজস্ব উৎপাদিত সার বিভিন্ন জেলার চাহিদা মোতাবেল স্ব স্ব জেলায় মজুদ রাখা হবে। এজন্যই বিসিআইসির নিজস্ব গোডাউন নির্মাণ করা হচ্ছে।

এদিকে বিসিআইসি চেয়ারম্যান হাইয়ুল কাইয়ুম জানিয়েছে, ৪৭টি গোডাউন নির্মাণে সরকার প্রায় দুই হাজার ৬শ’ কোটি টাকা ব্যয় করছে। এর ফলে খোলা আকাশের নিচে আর সার ফেলে রাখতে হবে না।

পরিদর্শনকালে শিল্প প্রতিমন্ত্রীর সাথে বিসিআইসির কর্মকর্তা ও সার ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যশোরে নির্মিত বাফার গোউনটির ধারণ ক্ষমতা ১০ হাজার মেট্রিক টন। এটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৮ কোটি টাকা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer