Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘৫ টাকার টিকেটে চিকিৎসা হবে না, চেম্বারে আসুন’

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৬, ২১ আগস্ট ২০১৯

প্রিন্ট:

‘৫ টাকার টিকেটে চিকিৎসা হবে না, চেম্বারে আসুন’

যশোর: ‘৫ টাকার টিকিটে যশোর জেনারেল হাসপাতালে এর চেয়ে ভাল চিকিৎসা হবে না। ৫০০ টাকা ফি দিয়ে আমার চেম্বারে আসুন। ভাল করে দেখো দেবো। ৫ টাকায় কী আর ভালো করে দেখা যায়। এখানে ভালো মেশিন নেই। চেম্বারে আসুন।’

যশোর জেনারেল হাসপাতালের ১১৭ কক্ষে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার নজরুল ইসলাম বুধবার দুপুরে সাইফান নামে এক শিশুর স্বজনকে এসব বলেছেন। যোগাযোগ করলে তিনি ওই সব কথা বলেছেন বলে স্বীকার করেছেন।

যশোর সদর উপজেলার কুয়াদা এলাকার সোহেল রানার ছেলে সাইফান (২ বছর) নিয়ে আসে তার তার মা সানজিদা বেগম ও মামা মেহেদি হাসান। টিকিট নম্বর ১৬১১৬১/৬১।

বুধবার ১২টার দিকে ডাক্তার নজরুল ইসলামের সামনে গেলে সাইফানকে না দেখেই ব্যবস্থাপত্র লিখতে শুরু করেন। এসময় তার মামা মেহেদি হাসান ও মা সানজিদা বেগম সাইফানকে ভাল করে দেখে ব্যবস্থাপত্র লিখতে অনুরোধ করলে উপরোক্ত বক্তব্য দেন। এরপর ডাক্তার ব্যঙ্গ করে তার কক্ষের কর্মচারীর উদ্দেশ্যে বলেন, ‘এই কামরুল লেপতোষক দিয়ে এই রোগীকে বাধ। রোগীটাকে ভাল করে দেখতে হবে!’

কক্ষ থেকে বের হয়ে মেহেদি হাসান সাংবাদিকদের এ অভিযোগ করেন। এসময় সাংবাদিকরা ডাক্তার নজরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি রোগীদের ওইসব কথা বলেছেন বলে স্বীকার করে বলেন, আপনারা একটু ভাল করে লেখেন। যাতে আমার বদলি হয়। এখানে আর চাকুরী করা যাচ্ছে না।

এ ব্যাপারে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদের সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি জানেন না বলে জানান। তবে এক্ষুনি খোঁজ নিচ্ছি বলে জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer