Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

৫ আসনের উপনির্বাচন-চসিকে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৯, ১৫ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ২৩:৩৯, ১৫ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

৫ আসনের উপনির্বাচন-চসিকে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

ছবি- পিআইডি

ঢাকা : সম্প্রতি শূন্য হওয়া ৫টি সংসদীয় আসনের উপনির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

ঢাকা-১০ আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আমীরুল আলম মিলন, বগুড়া-১ আসনে সাহাদারা মান্নান, যশোর-৬ আসনে শাহীন চাকলাদার।এদিকে চট্টগ্রাম সিটি নির্বাচনে মনোনয়ন পেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০, বগুড়া-১ আসনের জন্য ১৯, যশোর-৬ আসনের জন্য ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধায় ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায়।

এরই মধ্যে জাতীয় সংসদের শূন্য হয়ে যাওয়া ৫টি আসনের মধ্যে ৩টি আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অপরদিকে চট্টগ্রাম সিটি করপোশেন ও সংসদের দুটি আসনের তফসিল ঘোষণা হবে ১৬ ফেব্রুয়ারি।

গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী জাতীয় সংসদের ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন হবে আগামী ২১ মার্চ। মনোনয়পত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি। তবে বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপনির্বাচনের তফসিল এখনো ঘোষণা করা হয়নি।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer