Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

৫ অক্টোবর তরুণ গ্রাফিক ডিজাইনারদের কর্মশালা ‘ওয়াইডিএস’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪০, ৩০ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

৫ অক্টোবর তরুণ গ্রাফিক ডিজাইনারদের কর্মশালা ‘ওয়াইডিএস’

ফাইল ছবি

ঢাকা : তরুণ গ্রাফিক ডিজাইনারদের নিয়ে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইয়াং ডিজাইনারস সামিট ২০১৮’ (ওয়াইডিএস-১৮) কর্মশালা।

আগামী শুক্রবার আগারগাঁওয়ের এলজিআরডি অডিটরিয়ামে দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হবে। চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ।

শনিবার উদ্যোক্তা সংগঠন গ্রাফিক আর্টস ইউআই-ইউএক্স (ইউজারস এক্সপেরিয়েন্স- ইউজারস ইন্টারফেস) ডিজাইনারস-এর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মশালায় অংশ নিতে কোনো নিবন্ধন ফি নেই। শুধুমাত্র ইন্টারনেটে নির্ধারিত নিবন্ধন ফরম (গুগল ফরম) পুরনের মাধ্যমে গ্রাফিক ডিজাইন নিয়ে পড়াশোনা করছেন, তরুণ গ্রাফিক ডিজাইনার অথবা গ্রাফিক ডিজাইন নিয়ে আগ্রহী যে কেউ এতে অংশ নিতে পারবেন।

নিবন্ধনকারীদের মধ্যে যোগ্যতাসম্পন্নদের মোবাইলে এসএসমের মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করা হবে। অনুষ্ঠানের দিন মোবাইলের এসএমএসটি দেখিয়ে অনুষ্ঠানে প্রবেশ করতে পারবেন।

উদ্যোক্তারা বলেন, প্রযুক্তি দুনিয়ার পরিবর্তনের সাথে সাথে প্রতিনিয়ত ডিজাইনারদের চাহিদা বাড়ছে। ফ্রিল্যান্সিংয়ে আমাদের দেশের ডিজাইনাররা ভালো কাজ করছেন। দেশের প্রায় সব ধরনের প্রতিষ্ঠানে ডিজাইনারদের চাহিদা বাড়ছে। কিন্তু ডিজাইনের অনেকগুলো বিভাগ আছে, যেখানে আমাদের তরুণ ডিজাইনারদের ধারণা কম। বিশেষ করে তাদের মধ্যে- থিম, ডিজাইন গাইডলাইন, প্রিন্সিপাল, কালার কম্বিনেশন, টাইপোগ্রাফি ও ডিজাইন ট্রেন্ড, ব্রান্ডিং নিয়ে কাজ করার ক্ষেত্রে অনেক সমস্যা দেখা যায়। সেসব বিষয়ে ধারণা দেয়ার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

তারা জানান, তরুন ডিজাইনারদের সঠিক ধারণা দেয়ার জন্য দেশের সেরা ডিজাইন প্রফেশনালসরা আলোচনা করবেন। সেই সাথে বিজ্ঞাপণ নির্মাতা প্রতিষ্ঠানের ডিজাইনার ও সফল ফ্রিল্যান্সাররাও কর্মশালায় অংশগ্রহণ করবেন।

আগ্রহীদের কর্মশালায় অংশ নিতে ইন্টারনেটে আগামী ৩০ সেপ্টেম্বর (সোমবার) রাত ১২টার মধ্যে নিবন্ধন করতে বলা হয়েছে।

অনুষ্ঠানটিতে সার্বিক সযোগিতা করছে প্রযুক্তি পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান ‘রায়ান্স কম্পিউর্টাস’ ও তাইওয়ানিজ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ‘আসুস’।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer