Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

৪ টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১১, ৬ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

৪ টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেয়ার কয়েক ঘণ্টা পরই মঙ্গলবার সন্ধ্যায় পদত্যাগ করেছেন বর্তমান মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রী।

বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেজ ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের পদত্যাগপত্র পাঠান।

নুরুল ইসলাম বিএসসির ব্যক্তিগত সহকারী সচিব-২ নিয়াজ মোর্শেদ নিরু জানান, মন্ত্রীর ব্যক্তিগত সচিব আবুল হাসনাত হুমায়ুন কবীর নুরুল ইসলামের পক্ষে সন্ধ্যা সাড়ে ৬টায় মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

মতিউর রহমানের ব্যক্তিগত সচিব আনোয়ার হোসেন জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে তিনি ধর্মমন্ত্রীর পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে জমা দেন। এদিকে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেজ ওসমান সন্ধ্যা ৬টার পর তার ব্যক্তিগত সহকারী উজ্জ্বল চৌধুরীর মাধ্যমে পদত্যাগপত্র জমা দেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, মোস্তফা জব্বারও তার পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে জমা দিয়েছেন। এর আগে মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে বর্তমান সরকারের মন্ত্রিসভায় থাকা টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী টেকনোক্র্যাট মন্ত্রীরা পদত্যাগ করলেও অন্যরা নিজ পদে বহাল থাকবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer